ঢাকা, বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

অ্যাঙ্কেলে আঘাত পেয়ে ছিটকে গেলেন ওডেগোর
অনলাইন ডেস্ক
মার্টিন ওডেগোর

জাতীয় দলের জার্সিতে পাওয়া মার্টিন ওডেগোরের চোট তার ক্লাব আর্সেনালের জন্য দুঃসংবাদ হয়ে এসেছে। কয়েক সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে নরওয়ের এই তারকা মিডফিল্ডারকে। তাতে গুরুত্বপূর্ণ কয়েকটি ম্যাচে তাকে পাওয়ার সম্ভাবনা নেই প্রিমিয়ার লিগের দলটির।

উয়েফা নেশন্স লিগে গত সোমবার অস্ট্রিয়াকে ২-১ ব্যবধানে হারানো ম্যাচের দ্বিতীয়ার্ধে অ্যাঙ্কেলে আঘাত পান ওডেগোর। প্রতিপক্ষের এক খেলোয়াড়ের সঙ্গে বল দখলের লড়াইয়ে বেকায়দায় পড়ে তার গোড়ালি মচকে যায়। প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর খুঁড়িয়ে মাঠ ছেড়ে যান তিনি। পরে এমআরআই স্ক্যান করাতে লন্ডনে পাড়ি জমান ওডেগোর। তখন তাকে ক্রাচে ভর দিয়ে হাঁটতে দেখা যায়।

স্ক্যানের ফল হাতে পেয়েছেন নরওয়ে দলের চিকিৎসক ওলা সান্দ। ওডেগোরের অ্যাঙ্কেলে কোনো চিড় ধরা পড়েনি বলে নিশ্চিত করেছেন তিনি। তবে সেরে উঠতে অন্তত তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ২৫ বছর বয়সী ফুটবলারকে।

তূগলগ ্নজানান, “অ্যাঙ্কেলের এই ধরনের চোট থেকে সেরে উঠতে অন্তত তিন সপ্তাহ লেগে যায়। এর আগে হলে সেটা হবে বোনাস…অ্যাঙ্কেলের চোট খুবই যন্ত্রণাদায়ক। মার্টিনও প্রচুর ব্যথা অনুভব করেছিল। সে চিন্তিত হয়ে পড়েছিল। লন্ডনের এমআরআই পরীক্ষা থেকে আমরা এখন পর্যন্ত যা জানতে পেরেছি তা হলো, অ্যাঙ্কেলে সম্ভবত কোনো ফাটল ধরেনি। চিড় ধরলে আমরা ছয় সপ্তাহের বেশি মাঠের বাইরে থাকার কথা বলতাম।”

জাতীয় দলের হয়ে খেলার পর ক্লাবে ফেরার কথা ছিল ওডেগোরের। আগামী ২ সপ্তাহে খুব গুরুত্বপূর্ণ কয়েকটি ম্যাচ আছে আর্সেনালের। আট দিনের মধ্যে তিনটি বড় ম্যাচ খেলবে তারা, প্রতিটিই প্রতিপক্ষের মাঠে। এই সময়ে ওডেগোরের চোটে পড়া আর্সেনালের জন্য বড় ধাক্কা। এমনিতেই কাঁধে চোট পাওয়া মিকেল মেরিনোকে লম্বা সময়ের জন্য পাবে না তারা।

প্রিমিয়ার লিগের ম্যাচে আগামী রোববার টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে খেলবে আর্সেনাল। চার দিন পর চ্যাম্পিয়ন্স লিগে গতবারের ইউরোপা লিগ জয়ী আতালান্তার মুখোমুখি হবে মিকেল আর্তেতার দল। এরপর আগামী ২২ সেপ্টেম্বর প্রিমিয়ার লিগে শিরোপাধারী ম্যানচেস্টার সিটির বিপক্ষে মাঠে নামবে গতবারের রানার্সআপরা।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর