ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

কানপুর টেস্ট: শুরুর ধাক্কা সামলে মধ্যাহ্নভোজে টাইগাররা
অনলাইন ডেস্ক

কানপুর টেস্ট ভারতের জন্য সিরিজ জেতার আর বাংলাদেশের জন্য সমতায় ফেরার। টস হেরে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তার আমন্ত্রণে আগে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। যদিও লাঞ্চ বিরতির আগে বাংলাদেশের স্কোরবোর্ডে খুব বেশি রান জড়ো করতে না পারলেও হারিয়েছে দুই উইকেট।

আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) কানপুরের গ্রিন পার্কে টস হেরে ব্যাটিংয়ে নেমে মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত ২৬ ওভারে দুই উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৭৪ রান তোলে বাংলাদেশ। ক্রিজে আছেন দুই ব্যাটার নাজমুল শান্ত ও মুমিনুল হক। শান্ত ২৮ ও মুমিনুল ১৭ রানে অপরাজিত। ভারতের হয়ে দু'টো উইকেট নিয়েছেন পেসার আকাশ দীপ।

অবশ্য দিনের শুরুটা দেখেশুনেই করেছে বাংলাদেশ। প্রথম আট ওভারে কোনো উইকেট না হারিয়ে স্কোরবোর্ডে ২৬ রান তোলে বাংলাদেশ। তবে, নবম ওভারেই খেই হারান ওপেনার জাকির হাসান। দলীয় ২৬ রানের মাথায় অফ স্ট্যাপের খানিকটা বাহিরে করা আকাশ দীপের লেন্থ ডেলিভারিত খোঁচা দিতে গিয়ে ফোর্থ স্লিপে থাকা যশস্বী জয়সওয়ালের হাতে ধরা পড়েন জাকির। অবাক করার মতো বিষয় হলো ২৪ বল খেললেও রানের খাতাই খুলতে পারেননি তিনি।

জাকিরের বিদায়ের পর আরেক ওপেনার সাদমান ইসলামও বেশিক্ষণ থিতু হতে পারেননি। দলীয় ২৯ রানের মাথায় ফেরেন সাজঘরে। আকাশ দীপের লেন্থ ডেলিভারি বুঝতে পারেননি সাদমান। বল গিয়ে আঘাত হানে প্যাডের ওপরের অংশে। এলবিডব্লিউয়ের আবেদনে সাড়া দেননি আম্পায়ারা। রিভিউ নেন অধিনায়ক রোহিত। পরবর্তীতে টিভি রিপ্লে দেখে আউটের সিদ্ধান্ত দেন আম্পায়ার। ৩৬ বলে ২৪ রানের বেশি করতে পারেননি এই বাঁহাতি ব্যাটার। 

অবশ্য সাদমানের বিদায়ের পর দুই ব্যাটার মুমিনুল হক ও নাজমুল শান্ত মিলে বাকি সময়টা পার করেন।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর