ঢাকা, বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্বকাপ বাছাই: মেসিকে নিয়েই স্কোয়াড ঘোষণা আর্জেন্টিনার
অনলাইন ডেস্ক

আর্জেন্টিনার জার্সিতে কোপা আমেরিকা ফাইনালে সবশেষ মাঠে নেমেছিলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি। চোটের কারণে তিনি দুই মাস মাঠের বাইরে ছিলেন। যে কারণে আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইপর্বের সর্বশেষ দুই ম্যাচেও খেলতে পারেননি মেসি। তাকে রেখেই এবার আসন্ন দু'টি বাছাইয়ের জন্য দল ঘোষণা করেছেন লিওনেল স্কালোনি।

অক্টোবর উইন্ডোতে দু'টি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। বাছাইপর্বের দুই ম্যাচে আগামী ১১ অক্টোবর তাদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা এবং ১৬ অক্টোবর মেসির দল বলিভিয়ার মুখোমুখি হবে। এর আগে সেপ্টেম্বর উইন্ডোতে খেলা দুই ম্যাচের একটিতে (কলম্বিয়ার বিপক্ষে) পরাজিত হয় আলবিসেলেস্তে বাহিনী। যা চলতি বছরে তাদের প্রথম হার। তবে নিজেদের পুরোনো ছন্দে ফেরার লক্ষ্যে এবার মেসিকে দলে ফেরালেন কোচ স্কালোনি।

এই দলে আরেকটি চমক রয়েছে। ২০ বছর বয়সী মিডফিল্ডার নিকো পাজকে প্রথমবার জাতীয় দলে ডেকেছেন আর্জেন্টাইন কোচ। স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গে বর্তমানে ট্রেনিংয়ে থাকা এই তরুণের আন্তর্জাতিক অভিষেক হওয়ার সুযোগ রয়েছে। এ ছাড়া আগের উইন্ডোর আর্জেন্টিনা দলে না থাকা নিকোলাস তালিয়াফিকো, লিওনার্দো বালের্দি, এজাকুয়েল প্যালাসিওস এবং মার্কাস আকুনাও ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন। 

এদিকে, গত ম্যাচে কলম্বিয়ার কাছে হারের পর মেজাজ হারিয়ে ক্যামেরায় আঘাত করে বসেন দলটির প্রধান গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। যে কারণে তাকে পরবর্তী দুই ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে ফিফা। সে কারণে তার দলে অনুপস্থিতি অনুমেয়ই ছিল। তার জায়গায় চতুর্থ কিপার হিসেবে কাকে নেওয়া হতে পারে সেই আলোচনা ছিল। তবে নতুন করে কাউকে না ডেকে স্কালোনি আগের স্কোয়াডে থাকা জেরোনিমো রুলি, জুয়ান মুসো এবং ওয়াল্টার বেনিতেজকে রেখেছেন স্কোয়াডে।

ভেনেজুয়েলা ও বলিভিয়া ম্যাচে আর্জেন্টিনার স্কোয়াড : 

গোলরক্ষক : জেরোনিমো রুলি, জুয়ান মুসো ও ওয়াল্টার বেনিতেজ

ডিফেন্ডার : গঞ্জালো মন্টিয়েল, নাহুয়েল মোলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, লিওনার্দো বালের্দি, জার্মান পাজেয়া, নিকোলাস ওতামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ

মিডফিল্ডার : মার্কাস আকুনা, নিকোলাস তালিয়াফিকো, লিয়েন্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পল, এজাকুয়েল প্যালাসিওস, এনজো ফার্নান্দেজ, জিওভানি লো সেলসো, থিয়াগো আলমাদা

ফরোয়ার্ড : আলেজান্দ্রো গার্নাচো, নিকোলাস গঞ্জালেস, নিকোলাস পাজ, পাউলো দিবালা, লিওনেল মেসি, লাউতারো মার্টিনেজ, হুলিয়ান আলভারেজ ও ভ্যালেন্টিন কার্বোনি।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর