ঢাকা, শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

ভেজা মাঠ নিয়ে ক্ষুব্ধ মেসি, বললেন ‘কুৎসিত খেলা হয়েছে’
অনলাইন ডেস্ক

কোপা আমেরিকা ফাইনালে পাওয়া চোট কাটিয়ে ভেনিজুয়েলার বিপক্ষে প্রায় তিন মাস পর মাঠে নেমেছিলেন লিওনেল মেসি। রেকর্ড আটবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলারের ফেরায় জয়ের স্বপ্ন দেখেছিল আলবিসেলেস্তে ভক্তরা। তবে শেষ পর্যন্ত সেটি হয়নি। বিশ্বকাপে এখন পর্যন্ত যে দলটি চূড়ান্তপর্বেই খেলতে পারেনি, সেই ভেনেজুয়েলার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা।

শুক্রবার (১১ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ৩টায় ভেনেজুয়েলার মাঠ মাতুরিনের মনুমেন্তাল স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি। খেলা শুরুর আগেই হানা দেয় বৃষ্টি। ঝুম বৃষ্টিতে মাঠের বেশির ভাগ অংশেই পানি জমে যায়। আর মাঠও ছিল ভিজে জবজবে, জলাবদ্ধ। ৩০ মিনিট পর খেলা শুরু হলেও স্বাভাবিক ফুটবল খেলতে পারেনি দুই দলের কেউই।  মেসির ভাষায়, ‘কুৎসিত’ খেলা হয়েছে।

এমন মাঠেও শুরুতে গোল করে লিড পেয়েছিল আর্জেন্টিনা। তবে শেষ পর্যন্ত সেটা ধরে রাখতে পারেনি তারা। ভেনেজুয়েলার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে আলবিসেলেস্তেদের।  নিকোলাস ওতামেন্ডি গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দিয়েছিলেন। কিন্তু  দারুণ এক হেডে আলবিসেলেস্তেদের হতাশায় ডোবান ভেনেজুয়েলার ফরোয়ার্ড স্যালোমন রন্দন।

পয়েন্ট হারিয়ে মাঠকে দোষারোপ করলেন মেসি। মাঠের কন্ডিশন পরিকল্পনা বাস্তবায়ন করতে দেয়নি বলেও অভিযোগ করেন তিনি। ২০২৬ বিশ্বকাপের লাতিন আমেরিকা বাছাইপর্বের খেলায় ভেনেজুয়েলার বিপক্ষে করা ড্র-কে ‘কুৎসিত’ বলে উল্লেখ করেন মেসি।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসকে মেসি বলেন,‘খুব কঠিন ছিল (খেলা)। এতে ম্যাচগুলো খুব কুৎসিত হয়ে যায়। আমরা টানা দুটি পাসও খেলতে পারিনি। দ্বিতীয়ার্ধে ডান প্রান্তে কিছুটা খেলতে পেরেছি। কিন্তু এভাবে খেলা খুব কঠিন। খুব অল্পই খেলা সম্ভব হয়েছে।’

ম্যাচের পর হতাশা প্রকাশ করে মেসি আরও বলেন,‘আমরা ড্র করেছি কারণ যেভাবে খেলতে চেয়েছি, মাঠের কারণে তা সম্ভব হয়নি। পেছনে খুব বেশি পাস নেওয়ার ঝুঁকি নেইনি। প্রথমার্ধে পেছনে কিছু পাস দেওয়ার চেষ্টা করেছি, কিন্তু পানি সেসব আটকে দিয়েছে এবং জটিল করেছে।’

এ ড্রয়ের পরও দক্ষিণ আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ বাছাইয়ের পয়েন্ট তালিকায় শীর্ষ স্থান ভালোভাবে ধরে রাখল আর্জেন্টিনা। একইসঙ্গে বিশ্বকাপের মূল পর্বের টিকিট পাওয়ার পথটাও আরেকটু সহজ করল তারা। ৯ ম্যাচে আর্জেন্টিনার পয়েন্ট ১৯।

বিডি প্রতিদিন/নাজিম



এই পাতার আরো খবর