ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টি-টোয়েন্টিতে পোলার্ডের নজরে সেরা পাঁচ
অনলাইন ডেস্ক
কাইরন পোলার্ড (ফাইল ছবি)

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কাইরন পোলার্ড টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এই ফরম্যাটে তার পছন্দের সেরা পাঁচ খেলোয়াড়ের নাম জানিয়েছেন। আইসিসির এক প্রশ্নের জবাবে পোলার্ড তার স্বদেশী ক্রিস গেইল, সুনীল নারাইন, ভারতের মহেন্দ্র সিং ধোনি, শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গার সঙ্গে নিজের নাম জুড়ে দেন।

পরে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ব্যাখ্যাও দেন কেন, কী কারণে তার সেরা পাঁচে উঠে এসেছে এই নামগুলো-

ক্রিস গেইল

পোলার্ডের প্রথম পছন্দ একদম প্রত্যাশিত। তার জাতীয় দলের সদস্য ও টি-টোয়েন্টি ফরম্যাটের মহারাজা ওপেনার ক্রিস গেইল। ওয়েস্ট ইন্ডিজের দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের সদস্য গেইল। নিজেই নিজেকে ঘোষণা দিয়েছেন ইউনিভার্সাল বস হিসেবে।

লাসিথ মালিঙ্গা

টি-টোয়েন্টি ফরম্যাটে আন্তর্জাতিক অঙ্গনে সবচেয়ে বেশি উইকেটের মালিক লাসিথ মালিঙ্গা। ঝাঁকড়া চুলের বাঁ-হাতি কাটে বরাবরই আলোচনায় থাকা মালিঙ্গা বল হাতেও ক্যারিয়ার জুড়ে ছিলেন অনবদ্য। শ্রীলঙ্কা তার নেতৃত্বেই ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল।

সুনিল নারিন

পোলার্ড স্পিনার হিসেবে তার পছন্দের দলে রেখেছেন স্বদেশী সুনিল নারিনকে। ত্রিনিদাদে জন্ম নেয়া এই রহস্য স্পিনার ওয়েস্ট ইন্ডিজের ২০১২ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন।

মহেন্দ্র সিং ধোনি

আইসিসির প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন ভারত, আর সেই দলকে নেতৃত্ব দিয়েছিলেন দেশটির ইতিহাসের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। পোলার্ড তার দলে ফিনিশার হিসেবেই রেখেছেন ধোনিকে। আন-অর্থোডক্স কিপিং টেকনিকের কারণে, বিশ্বসেরা কিপারদের একজন ধরা হয় ধোনিকে। 

কাইরন পোলার্ড

যদি এটা আমার টি-টোয়েন্টি ফরম্যাটের পছন্দের একাদশ হয়, তবে নিজেকেও সেখানে আমি রাখব। কেন সেটা, আমার রেকর্ডই তা ভালো করে বুঝিয়ে দিবে। পছন্দের একাদশের সেরা পাঁচে নিজেকে রেখে কথাগুলো বলছিলেন কাইরন পোলার্ড।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর