ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভারতীয় গণমাধ্যমের চোখে টি-২০ বিশ্বকাপ ইতিহাসের সেরা একাদশ
অনলাইন ডেস্ক

অবশেষে মাঠে গড়িয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। ওমানে বাছাই পর্বের ম্যাচ দিয়ে গত রবিবার থেকে শুরু হয়েছে টুর্নামেন্টটি। আসরটি ভারতের মাটিতে হওয়ার কথা থাকলেও করোনার কারণে এটি এখন ওমান ও সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হচ্ছে। 

এতে আইসিসির টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে মোট ৮৭টি দেশ রয়েছে। এতেই বুঝা যায়, এই ফরম্যাটটির জনপ্রিয়তা কতটুকু! এবারের আসর শুরু হতে না হতেই টি-টেয়েন্টি বিশ্বকাপ ইতিহাসের সেরা একাদশ ঘোষণা করেছে ভারতীয় গণমাধ্যম স্পোর্টসকিডা।

যেখানে রাখা হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ মাতানো ক্রিকেটারদের, যার নাম দেওয়া হয়েছে 'অল-টাইম মেন’স টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ একাদশ'। সেই দলে রয়েছেন ক্রিস গেইল, ভিরাট কোহলি, শহীদ আফ্রিদির মতো ক্রিকেটাররা। এতে রাখা হয়েছে দুইজন অলরাউন্ডার। চার জন নিখাদ বোলার ও পাঁচজন স্পেশালিস্ট ব্যাটসম্যানকে। 

ড্যারেন স্যামিকে (০৭) অধিনায়ক করে স্পোর্টসকিডার সেরা একাদশ আরও রয়েছে, ১) ক্রিস গেইল, ২) বিরাট কোহলি, ৩) কেভিন পিটারসেন, ৪) এবি ডি ভিলিয়ার্স, ৫) মাইক হাসি, ৬) শহীদ আফ্রিদি, ৮) উমর গুল, ৯) লাসিথ মালিঙ্গা, ১০) স্যামুয়েল বদ্রি ও ১১) সাঈদ আজমল।

তবে দুঃখজনক হলেও এই একাদশে জায়গা হয়নি মেহেন্দ্র সিং ধোনির। নাম নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানেরও। এছাড়া দুই ক্যারিবীয় দানব কাইরন পোলার্ড ও আন্দ্রে রাসেলকেও রাখা হয়নি সেখানে।

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর