ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ডাচদের গুঁড়িয়ে সুপার টুয়েলভে বাংলাদেশের গ্রুপে শ্রীলঙ্কা
অনলাইন ডেস্ক

ম্যাচের প্রথম ইনিংসেই নেদারল্যান্ডসকে দশ ওভারে ৪৪ রানে গুঁড়িয়ে দিয়ে নিশ্চিত জয়ের পথে ছিলো শ্রীলঙ্কা। পরে ব্যাট করতে নেমে আট ওভারেই ম্যাচ জয়ের আনুষ্ঠানিকতাটা সেরেছে লঙ্কানরা। দাপুটে জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরের পর্বে পা রেখেছে লঙ্কানরা। এতে তারা সুপার টুয়েলভে হয়েছে বাংলাদেশের সঙ্গী।

সুপার টুয়েলভে গ্রুপ ওয়ানে যেখানে রয়েছে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড আর ওয়েস্ট ইন্ডিজ। আজকের ম্যাচের দ্বিতীয় ইনিংসে ছোট লক্ষ্য তাড়া করতে নেমে অবশ্য শুরুতেই ধাক্কা খেয়েছিল শ্রীলঙ্কা। দলীয় ৭ রানের মাথায় পাথুম নিশাঙ্কা ফেরেন শূন্যতেই। এরপর চারিথ আসালাঙ্কাও (৬) সুবিধা করতে পারেননি। কিন্তু কুশল পেরেরা সহজাত ব্যাটিংয়ে শেষ করে এসেছেন ম্যাচ। ২৪ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন লঙ্কান এই বাঁহাতি ওপেনার।

এর আগে, প্রথম ইনিংসে নেদারল্যান্ডকে লজ্জায় ডুবায় শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের তাণ্ডবে ৪৪ রানেই গুটিয়ে যায় ডাচরা। এই রান করতে তারা খেলেছেন মাত্র ১০ ওভার। শুক্রবার শারজার এই স্কোর টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে কোনো দলের দ্বিতীয় সর্বনিম্ন ইনিংস।

ডাচদের পক্ষে সর্বোচ্চ ইনিংসটি খেলেন কলিন অ্যাকারম্যান। তিনি করেন ১১ রান। ১০ রান আসে বেন কুপারের ব্যাট থেকে।  শ্রীলঙ্কার বোলারদের মধ্যে লাহিরু কুমারা ৭ রানে ৩টি, ওয়ানিন্দু হাসারাঙ্গা ৯ রানে ৩টি আর মাহিশ থিকশানা ৩ রানে নেন ২ উইকেট। শ্রীলঙ্কা এরই মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ নিশ্চিত করেছে। অন্যদিকে, প্রথমপর্ব থেকে নিশ্চিত হয়ে গেছে নেদারল্যান্ডসের বিদায়।

উল্লেখ্য, ৩৯, ৪৪, ৬০- সংখ্যাগুলো টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনটি সর্বনিম্ন ইনিংস। তিনটিই ঘটেছে শ্রীলঙ্কার বিপক্ষে। বিশ্বকাপে লঙ্কানদের ‘ঝাঁজে’ যেন চোখ জ্বালাপোড়া করতে থাকে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের। এর মধ্যে আবার দুটিতেই লঙ্কানরা প্রতিপক্ষ হিসেবে লজ্জা দিয়েছে নেদারল্যান্ডসকে। বাকি একটি রেকর্ডে নাম নিউজিল্যান্ডের।

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর