ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শ্রীলঙ্কার বিরুদ্ধে অস্ট্রেলিয়ার চিন্তা স্টার্কের চোট
অনলাইন ডেস্ক

টি-২০ বিশ্বকাপে সুপার টুয়েলভে কোনও ম্যাচই হালকা ভাবে নেওয়ার জায়গা নেই। দুবাইয়ে আজ বৃহস্পতিবার মুখোমুখি অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। কোনও দলই তাদের প্রথম ম্যাচের জয়টা হিসেবের মধ্য়ে রাখতে চাইছে না। আবার নতুন করে শুরু করতে হবে, প্রতি ম্যাচের আগে সেটাই মাথায় ঘুরছে দল গুলির। 

প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। অন্যদিকে, শ্রীলঙ্কা হারিয়েছে বাংলাদেশকে। এই ম্যাচের দুইটি চিন্তা অস্ট্রেলিয়া শিবিরে। প্রথমত ডেভিড ওয়ার্নারের ফর্ম। অন্যদিকে মিচেল স্টার্কের চোট। ডেভিড ওয়ার্নারের ফর্ম নিয়ে অস্ট্রেলিয়ার সংবাদ মাধ্যমেও লেখালেখি শুরু হয়েছে। অনেকের মতে বাঁহাতি এই ওপেনারকে প্রথম একাদশে নিলে ফল খারাপ হতে পারে। কিন্তু ওয়ার্নার পাল্টা জবাব দিতেও ছাড়েননি। ফর্মে ফেরার বিষয়ে আত্মবিশ্বাসী তিনি। 

এদিকে, গত মঙ্গলবার অনুশীলনে চোট পেয়েছেন মিচেল স্টার্ক। সেটাও একটা চিন্তা অজি শিবিরের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে স্টার্ক খেললেও তাকে আগের মত ফিট মনে হয়নি। ক্রিকেট মহলের মতে কোনও একটা সমস্যায় ভুগছেন স্টার্ক। সেই সমস্যাটাই সামনে চলে এল মঙ্গলবারের অনুশীলনে। আইসিসি অ্যাকাডেমিতে খোঁড়েতে খোঁড়াতে মাঠ ছেড়েছেন তিনি। অস্ট্রলিয়া দল সূত্রে খবর শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নাও পাওয়া যেতে পারে তাকে।

ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে যে উইকেটে খেলা হয়েছিল সেখানেই হবে শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া ম্যাচ। তাই স্পিনাররা যে বাড়তি সাহায্য পাবেন সেটা পরিস্কার। আর এখানেই অ্যাডভান্টেজ লঙ্কা ব্রিগেডের। যোগ্যতা নির্নায়ক পর্বে দুরন্ত পারফর্ম করেছেন শ্রীলঙ্কার স্পিনাররা। ফ্লাড লাইটের ম্যাচে তাই যে দল পরে ব্যাটিং করবে তাদের সুবিধে হওয়ার কথা। অস্ট্রেলিয়া চাইবে পরে ব্যাটিং করতে। তাতে শ্রীলঙ্কার স্পিনাররা সুবিধে করতে পারবেন না। শিশির ফ্যাক্টর বড় করে দেখা দেবে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত



এই পাতার আরো খবর