ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাংলাদেশকে হারাতে 'বিপিএলের বন্ধুত্ব' কাজে লাগাতে চায় ওয়েস্ট ইন্ডিজ
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে বাংলাদেশ দলের জয়ের বিকল্প নেই। বাংলাদেশকে হারাতেই হবে গেইল-পোলার্ড-রাসেলদের নিয়ে গড়া ওয়েস্ট ইন্ডিজকে। 'ডু অর ডাই' ভেবেই আজ শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের শারজাহতে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।

অন্যদিকে, একই অবস্থা ওয়েস্ট ইন্ডিজেরও। সুপার টুয়েলভে প্রথম দুই ম্যাচেই পরাজিত হয়েছে ক্যারিবিয়রা। তাই জয়ের জন্য মরিয়া হয়ে মাঠে নামবে তারাও। শতভাগ চেষ্টা জয় ছিনিয়ে নিতে চান গেইলরা। তাই বলা যায়, বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ এখন দাঁড়িয়ে একবিন্দুতেও। সেমিফাইলে উঠতে দুই দলেরই অঘোষিত 'ফাইনাল' আজ।

ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে ক্যারিবিয়ানদের বিপক্ষে বাংলাদেশের পারফরম্যান্স ভালোই। ১২ বারের দেখায় ৬ বার ওয়েস্ট ইন্ডিজ ও ৫ বার বাংলাদেশ জিতেছে। ১টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। জাতীয় দলের জার্সি ছাড়াও এই দুই দলের ক্রিকেটারদের মধ্যে বেশ যোগাযোগ রয়েছে। কারণ বাংলাদেশ প্রিমিয়ার লিগে ছড়াছড়ি থাকে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের। এজন্য বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে ভালো বন্ধুত্বও তৈরি হয়েছে তাদের।

বাংলাদেশের বিপক্ষে সেই বন্ধুত্ব কাজে লাগিয়ে জয় নিয়ে মাঠ ছাড়তে চান নিকোলাস পুরান। গতকাল বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সংবাদ সম্মেলনে ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধি হয়ে আসা পুরান জানান, বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে তাদের যে বন্ধুত্ব ও জানাশোনা সেটা ম্যাচে অনেক কাজে দেবে। 

তিনি আরও বলেন, আমি বাংলাদেশে কিছু সময় কাটিয়েছি, শুধু আমি না আমাদের দলের অনেকেই। তসদের সঙ্গে আমাদের ভাল বন্ধুত্ব আছে। এটা বিভিন্ন কন্ডিশনে ওদের থেকে শিখতে এবং বুঝতে সাহায্য করে। ম্যাচের আগে ওরা কী করবে বা করতে পারে তা বোঝাটা ম্যাচে ব্যাটসম্যান বা বোলার হিসেবে আমাদের অনেক সাহায্য করবে।  

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত



এই পাতার আরো খবর