ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভারতের বিরুদ্ধে আফ্রিদির মতো বোলিং করতে চান বোল্ট
অনলাইন ডেস্ক
শাহিন আফ্রিদি- ট্রেন্ট বোল্ট।

ভারতের বিরুদ্ধে শাহিন আফ্রিদির দুরন্ত বোলিং নিয়ে এখনও চর্চা চলছে। ক্রিকেটমহল তো বটেই, যারা বাইশ গজে নামছেন একের পর এক ম্যাচ খেলতে, তারাও শাহিনের বোলিংয়ে মুগ্ধ। ভারতের বিরুদ্ধে এই রকম স্পেলই করতে চাইছেন নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট। যাতে বিরাট কোহলির টিমের টপ অর্ডার মুখ থুবড়ে পড়ে।

১৮ বছর কিউয়িদের বিরুদ্ধে আইসিসির কোনও টুর্নামেন্টে জেতেনি ভারত। ২০০৩ সালে যে রেকর্ড চলতে শুরু করেছিল, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও তা বহাল রেখেছে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনের টিমের বিরুদ্ধে যা রেকর্ড, ভারতের বিরুদ্ধে পাকিস্তানেরও তেমনই ছিল। সেখান থেকে বের হয়ে ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপে লাইফলাইন খুঁজছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারলে কিন্তু এই বিশ্বকাপে আরও চাপে পড়ে যাবেন বিরাটরা। আর তা যাতে হয়, সেই চেষ্টাই করছেন বোল্ট।

নিউজিল্যান্ডের বাঁহাতি পেসার বলেন, শাহিন আফ্রিদির ভারতের বিরুদ্ধে অসাধারণ বোলিং করেছে। তবে এটাও মাথায় রাখতে হবে, ভারতের ব্যাটাররা কিন্তু বেশ ভালো। কোয়ালিটি ব্যাটার রয়েছে তাদের টিমে। আর তাই শুরুর দিকে উইকেট আমাদের দরকার। আশা করি কিছুটা সুইং পাব। শাহিন যেটা করেছে, সেটা করে দেখাতে চাই।

ভারত যেমন প্রথম ম্যাচে হেরেছে পাকিস্তানের কাছে, নিউজিল্যান্ডও তাই। আজ রবিবারের ম্যাচ বিরাটদের কাছে যেমন, তেমনই গুরুত্বপূর্ণ বোল্টদের কাছেও। যে টিম হারবে, তারা অনেকটাই চাপে পড়ে যাবে। সেমিফাইনাল থেকে দূরে সরে যাবে। আর তাই বোল্টরা জেতার জন্য মরিয়া। বোল্ট বলেছেন, টিম কিন্তু যথেষ্ট আত্মবিশ্বাসী। ভারতের বিরুদ্ধে নামার জন্য মুখিয়ে রয়েছে। এটা ঠিক যে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচেই আমরা হেরেছি। যে কোনও টুর্নামেন্ট শুরু করার জন্য এটা আদর্শ ফল নয়। তার পরও বলব, ভারতের চ্যালেঞ্জ সামলানোর জন্য আমরা তৈরি।

এই বিশ্বকাপে টস একটা গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হয়ে যাচ্ছে প্রায় প্রতি ম্যাচে। টস জিতলে কী করবেন, এখনও ঠিক করেননি কেন উইলিয়ামসনরা। বোল্ট অবশ্য বলছেন, ব্যাটিং বা ফিল্ডিং, যাই শুরুতে করি না কেন, আমাদের সেটা দারুণ ভাবে করতে হবে। ভারত এমন একটা টিম, যে কোনও মুহূর্তে ম্যাচের রং পাল্টে দিতে পারে। যদি শুরুতে ফিল্ডিং করি, তা হলে বল হাতে তাদের যত দ্রুত শেষ করে দিতে হবে। আর যদি ব্যাটিং করি, তা হলে বড় একটা রান সংগ্রহ করতে হবে।

মার্টিন গাপ্টিলের চোট নিয়ে যতই সংশয় থাকুক, তিনি ভারতের বিরুদ্ধে খেলছেন। সংযুক্ত আরব আমিরাতে সন্ধ্যার ম্যাচে যারা পরে ফিল্ডিং করছে, শিশির সমস্যায় পড়ছে তারা। বোল্ট বলেন, শিশির একটা বড় ফ্যাক্টর। প্রথম ম্যাচে অবশ্য খুব বেশি শিশির পড়েনি। এই সমস্যা নিয়েই এগুতে হবে। তবে ক্রিকেটে যে বেসিক কাজগুলো একটা টিমের বিরুদ্ধে জেতার জন্য করতে হয়, সেটা আমরা করার জন্য তৈরি। একটা পরিকল্পনা নিয়ে নামব। বাকিটা পরিস্থিতি অনুযায়ী ঠিক হবে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত



এই পাতার আরো খবর