ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভারত বধের রহস্য ফাঁস করলেন ম্যাচ সেরা সোধি
অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ড পেসার টিম সাউদি যদি আইসিসি ইভেন্টে ভারতের ত্রাস হিসেবে পরিচিত হয়ে থাকেন, তবে ইশ সোধি শুধু আইসিসি ইভেন্টে নয়, বরং টিম ইন্ডিয়ার বিরুদ্ধে বল হাতে বরাবর সফল। সাফল্যের সেই ধারাবাহিকতা তিনি বজায় রাখলেন বিশ্বকাপের মঞ্চেও। ফের একবার ঠান্ডা মাথায় কোহলিদের বধ করলেন সোধি।

রবিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কিউইদের বোলিং তোপে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেটে ১১০ রান সংগ্রহ করে ভারত। ১১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৩ বল এবং ৮ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড। কিউইদের কাছে হেরে যাওয়ায় ভারতের সেমিফাইনাল ওঠা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

ভারত বধের ম্যাচে সোধি ৪ ওভার বল করে মাত্র ১৭ রান খরচ করেন। তুলে নেন বিরাট কোহলি ও রোহিত শর্মার মূল্যবান দু'টি উইকেট। নিউজিল্যান্ডের সব বোলাররাই অনবদ্য পারফর্ম্যান্স মেলে ধরেন। তবে সোধির জন্যই টিম ইন্ডিয়া মাথা তুলে দাঁড়াতে পারেনি।

যে কারণে ডারিল মিচেল ৪৯ রানের ঝকঝকে ইনিংস খেললেও এবং সাউদি ২০ রানে ৩ উইকেট দখল করলেও তাদের টপকে ম্যাচের সেরা নির্বাচিত হন সোধি। 

কিন্তু এমন গুরুত্বপূর্ণ ম্যাচে রোহিত-কোহলির মতো মহাতারকাদের কীভাবে ছেঁটে ফেললেন তিনি, ম্যাচের শেষ নিজেই রহস্য ফাঁস করেন সোধি। তিনি খোলাখুলি জানান নিজের পরিকল্পনা কথা।

সোধি বলেন, ‘পিচ দেখে গত ম্যাচের (ইংল্যান্ড-অস্ট্রেলিয়া) থেকেও স্লো মনে হয়। ঘাসের আস্তরণ থাকলেও প্রত্যাশার থেকে বেশিই স্লো ছিল। পরিকল্পনা ছিল আগে বল করার। পরে ব্যাট করা দলগুলি এখানে সাফল্য পেয়েছে। টস জিতে বোলিং নেওয়ার পিছনে সেটাই ছিল কারণ। বল মারাত্মক কিছু ঘোরেনি, তবে স্লো বল কার্যকরী প্রমাণিত হয়। এই পিচে পরিকল্পনা মতো বল করেই সাফল্য আসে।'

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন



এই পাতার আরো খবর