ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

যুবরাজের ইনস্টাগ্রামের পোস্ট নিয়ে জল্পনা
অনলাইন ডেস্ক
যুবরাজ সিং

যুবরাজ সিংয়ের ইনস্টাগ্রাম পোস্ট নিয়ে হঠাৎই ধোঁয়াশা, চাঞ্চল্য। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের ব্যর্থতার মধ্যেই বড় চমক দিলেন যুবি। আগামী ফেব্রুয়ারিতে মাঠে ফেরার কথা ঘোষণা করলেন তিনি। শুধু তাই নয়, ভারতীয় দলের বলয়ের মধ্যে ঢোকার একটা ইঙ্গিত দিয়েছেন তিনি।

মঙ্গলবার ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন যুবরাজ। সেখানে দেখা যাচ্ছে তার পুরনো ব্যাটিং ধামাকা। সেটি ২০১৭ সালে কটকে ইংল্যান্ডের বিরুদ্ধে তার ইনিংসের অংশ। ওই ম্যাচে তিনি ১২৭ বলে ১৫০ রান করেন। মোট ২১টি চার ও তিনটি ছয় মারেন। ক্যান্সার থেকে সেরে আসার পর সেটিই ছিল যুবির প্রথম মাঠে ফেরা।

ভিডিওটি পোস্ট করে যুবরাজ লেখেন, ‘ঈশ্বরই কারও ভাগ্য ঠিক করে। জনগণের চাহিদায় আমি সম্ভবত আগামী ফেব্রুয়ারিতে ফের মাঠে ফিরবো। এর থেকে বেশি ভালো লাগা আর কিছুতে নেই। এই ভালোবাসা এবং শুভেচ্ছার জন্য সবাইকে ধন্যবাদ। আমার কাছে এগুলো বিরাট প্রাপ্তি।’

এর মধ্যে কোনও চমক নেই। কিন্তু ইনস্টাগ্রাম পোস্টের বাকি অংশে চমক। সেখানে ভারতের পতাকার ছবি দিয়ে তিনি লিখেছেন, ‘ভারতকে সমর্থন করুন। এটা আমাদের দল। একজন সত্যিকারের ভক্ত কঠিন সময়েই তার দলের পাশে থাকে।’ হঠাৎ নিজের প্রত্যাবর্তনের খবর জানাতে গিয়ে একই পোস্টে এ বারের বিশ্বকাপে ভারতীয় দলের খারাপ পারফরম্যান্সের কথাই বা কেন তুলে ধরলেন, কেনই বা ভারতীয় দলকে সমর্থন করার আর্জি জানালেন তিনি, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

একই সঙ্গে ভারতীয় দলের জন্য সহানুভূতি এবং সমর্থনের কথা বলায় অনেকেই অনুমান করছেন, যুবরাজ কোনও না কোনও ভাবে জাতীয় দলের সঙ্গে যুক্ত হবেন। কেউ বলছেন, ব্যাটিং কোচ হতে পারেন তিনি, কারও অনুমান তিনি মেন্টর হবেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভের সঙ্গে তার সম্পর্ক সেই খেলার সময় থেকেই অত্যন্ত ভালো। ফলে দুইয়ে দুইয়ে চার করছেন অনেকেই।

২০১৯ সালে ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত ঘোষণা দেন যুবরাজ। তারপর বিশ্বের বিভিন্ন প্রান্তে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলেন। এই বছর মার্চে রোড সেফটি সিরিজে তিনি শেষ বার মাঠে নামেন। রঞ্জি ট্রফিতেও খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি। পাঞ্জাব দলের হয়ে অনুশীলনও শুরু করেছিলেন। কিন্তু যেহেতু বিদেশি লিগে তিনি খেলে ফেলেছেন, তাই সৌরভের বোর্ডের পক্ষে তাকে রঞ্জি খেলার অনুমতি দেওয়া সম্ভব ছিল না। হয়ত সেই কারণে সৌরভও এ বার যুবরাজকে জাতীয় দলের সঙ্গে যুক্ত করতে চাইবেন।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর