ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে অধিনায়ক হিসেবে মর্গ্যানের নতুন রেকর্ড
নিজস্ব প্রতিবেদক
ইয়ন মর্গ্যান

এবারের টি-২০ বিশ্বকাপে দুর্দান্ত ছন্দে রয়েছে ইংল্যান্ড। সেই সঙ্গে গত সোমবারের ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে তাদের ক্যাপ্টেনও গড়ে ফেললেন এক নতুন নজির। চলতি বিশ্বকাপে লঙ্গানদের হারিয়ে ইয়ন মর্গ্যান ছাপিয়ে গেলেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং সদ্য অবসর নেওয়া আফগানিস্তানের সাবেক ক্যাপ্টেন আজগর আফগানকে। 

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ক্যাপ্টেন হিসেবে সুপার ওভার ও বোল আউট ম্যাচ মিলিয়ে সব থেকে বেশি ম্যাচে ক্যাপ্টেন হিসেবে জয়ের নজির গড়লেন মর্গ্যান। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে অধিনায়ক হিসেবে সুপার ওভার ও বোল আউট মিলিয়ে এখন সব থেকে বেশি জয় (৪৩টি ম্যাচ) ইংল্যান্ডের ক্যাপ্টেন ইয়ন মর্গ্যানের দখলে। এই রেকর্ডে পৌঁছতে মর্গ্যানের লেগেছে ৬৮টি ম্যাচ।

টি-২০ ক্রিকেটে আন্তর্জাতিক ক্রিকেটে ৭২টি ম্যাচে অধিনায়কত্ব করে সুপার ওভার ও বোল আউট মিলিয়ে ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ৪২টি ম্যাচে জিতেছিলেন। চলতি টি-২০ বিশ্বকাপে অবসর নেওয়া আফগানিস্তানের সাবেক অধিনায়ক আজগর আফগান ৫২টি ম্যাচে অধিনায়কের দায়িত্ব সামলে সুপার ওভার ও বোল আউট মিলিয়ে জয়ের হিসাবে ধোনির পরেই তৃতীয় স্থানে আছেন। 

এবারের টি-২০ বিশ্বকাপে এখনও পর্যন্ত টানা চার ম্যাচে জিতে টিম-১ এর শীর্ষে রয়েছেন বাটলাররা। সেই সঙ্গে সেমিফাইনাল নিশ্চিত পাকা করে ফেলেছেন ইংলিশ বাহিনী।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত



এই পাতার আরো খবর