ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভারতীয় দল দুই ভাগে বিভক্ত: শোয়েব আক্তার
অনলাইন ডেস্ক

পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরপর দুই ম্যাচে করুণ পরাজয়। আর এর জেরে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে বেশ অস্বস্তিতে ভারত। টিম ইন্ডিয়াকে চলতি বিশ্বকাপের সেমিফাইনালের যোগ্যতা অর্জন করতে হলে আজ আবুধাবিতে আফগানিস্তানের বিরুদ্ধে জিততেই হবে এবং অবশ্যই বড় ব্যবধানে।

এমন পরিস্থিতির মাঝেই শোনা যাচ্ছে ভারত দলে নাকি গণ্ডগোল! ভারতীয় শিবির ভাগ হয়ে গেছে দুই ভাগে! পাকিস্তানের সাবেক তরকা পেসার শোয়েব আখতার এমনটাই বলছেন। তার মতে, এক দল বিরাট কোহলিকে চায়, আর এক দল চায় না। তাতেই মুখ থুবড়ে পড়েছে ভারত?

পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে হার, নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৮, লজ্জার শুরু বিশ্বকাপে। শোয়েব বলেন, “আমরা দলের মধ্যে দুটো ভাগ কেন দেখতে পাচ্ছি? একটা দল কোহলির সঙ্গে, অন্যটা বিরুদ্ধে। দলটা ভাগ হয়ে গেছে। অধিনায়ক হিসেবে শেষ টি২০ বিশ্বকাপ বলেই হয়তো এমন হয়েছে। কোহলি ভুল সিদ্ধান্ত নিয়েছে, সেটা ঠিক। কিন্তু ও দারুণ ক্রিকেটার, আমাদের সম্মান জানানো উচিত ওকে।”

টস হারার পরেই ভারতীয় দলের শরীরী ভাষা বদলে গিয়েছিল বলে মত শোয়েবের। তাঁর মনে হয়েছে শুরুতেই হেরে গিয়েছিলেন কোহলিরা। শোয়েব বলেন, “ভারতীয় দলের সমালোচনা করাই উচিত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওরা খুব খারাপ খেলেছে। টস হারার পরেই সবার মাথা ঝুঁকে গিয়েছিল। ওরা বুঝতেই পারছিল না কীভাবে খেলবে। ভারত তখন শুধু টস হেরেছিল, পুরো ম্যাচ নয়। ওরা শুধু মাঠে ছিল, কোনও পরিকল্পনা ছিল না ওদের মধ্যে।”

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর