ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পাকিস্তানকে এখনও ফেভারিট মানতে রাজি নন তারা!
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

আইসিসি টি-২০ বিশ্বকাপে সেমিফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। সুপার টুয়েলভে টানা চার জয়ে ৮ পয়েন্ট সংগ্রহ করে শেষ চারে পৌঁছে গেছে পাকিস্তান। এনিয়ে রেকর্ড পঞ্চমবার শেষ চারে খেলতে যাচ্ছে তারা। এর আগে সবশেষ ২০০৯ সালে সেমিফাইনাল ও ফাইনাল খেলেছিল তারা। এরপর আর শেষ চারে উঠতে পারেনি। এবারের ১২ বছর পর আবার সেমিফাইনাকে উত্তীর্ণ হলো দলটি।

এবারের আসরের প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটে নাকানিচুবানি খাওয়ায় পাকিস্তান। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে সহজেই জয় পায় বাবর আজমরা। পাকিস্তানের বিরুদ্ধে আফগানিস্তান জয়ের সম্ভাবনা জাগালেই আসিফ আলীর ব্যাটে ভর করে জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি। আর দুর্বল প্রতিপক্ষ নামিবিয়া প্রতিরোধই গড়তে পারেনি।

পাকিস্তান দলের এমন সব দাপুটে জয়ের প্রশংসায় পঞ্চমুখ পুরো ক্রিকেটবিশ্ব, তখন ঠিক উল্টো সুরে কথা বলছেন ভারতের সাবেক তারকা ক্রিকেটাররা। পাকিস্তানকে এখনও ফেভারিট মানতে নারাজ এসব ক্রিকেটার, বরং শিরোপার অন্যতম দাবিদার হিসেবে ইংল্যান্ডকে সবচেয়ে এগিয়ে রাখছেন তারা। 

ভারতের সাবেক পেসার অজিত আগারকার বলেন, আমাদের আরও অপেক্ষা করতে হবে এবং তার পর দেখি কী হয়। বছরের পর বছর ধরে পাকিস্তানকে দেখে আসছি, তারা আবার তেমন (অননুমেয়) হয়ে যায় কিনা, সেটি দেখার জন্য অপেক্ষায় থাকতে হবে। তারা ভালো ব্যাটিং-বোলিং করেছে এখন পর্যন্ত। সত্যি বলতে ফিল্ডিংও অসাধারণ করেছেন তারা। এর পরও আমার কাছে তার ফেভারিটদের একটি।

ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর অবশ্য ইংল্যান্ডের সঙ্গে পাকিস্তানের তুলনা করেছেন। সেই তুলনায় ইংল্যান্ডকে এগিয়ে রাখলেন তিনি। তিনি বলেন, পাকিস্তান দেখিয়েছে শুধু বোলিং দিয়েও টুর্নামেন্ট জেতা যায়। তবে পাকিস্তানকে ফেভারিট বলাটা একটু কঠিনই। এখন পর্যন্ত যা দেখেছি, আমি ইংল্যান্ডের পক্ষেই বাজি ধরব।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত



এই পাতার আরো খবর