ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আজ কী মিরপুরের স্মৃতি দুবাইয়ে ফেরাতে পারবে টাইগাররা?
অনলাইন ডেস্ক
টাইগারদের সমর্থনে মাঠে দর্শক

বাংলাদেশ ক্রিকেট দল আজ বিকাল চারটায় দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে। সুপার টুয়েলভ পর্বে আগের চারটি ম্যাচে হেরে এবারের বিশ্বকাপ আসর থেকে ছিটকে পড়েছে বাংলাদেশ। তবুও নিয়ম রক্ষার ম্যাচে অস্ট্রেলিয়ার সাথে মাঠে নামছে টাইগাররা। এই ম্যাচে কী বাংলাদেশ দল মিরপুরের স্মৃতি দুবাইয়ে ফেরাতে পারবে টাইগাররা- এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে বাংলাদেশ সমর্থক দর্শকের মনে।

যদিও অস্ট্রেলিয়ার ক্রিকেটার অ্যাস্টন অ্যাগার গতকাল বুধবার মনে করিয়ে দিয়েছেন দুবাই আর মিরপুর এক নয়। ঢাকার মিরপুরের উইকেট ছিল একেবারে স্লো আর টানিং। স্পিনারদের স্বর্গরাজ্য। কিন্তু দুবাইয়ে সাফল্য পেতে হলে যোগ্যতা থাকা চাই।

তাইতো বাংলাদেশে গিয়ে ১-৪ ব্যবধানে হারের সেই গল্পটা মাথা থেকে ছুঁড়ে ফেলেন অ্যাগার। অজি এই ক্রিকেটার বলছিলেন, ‘বাংলাদেশের ওই কন্ডিশনে আমাদের অনেকেই হয়তো তখন প্রথম খেলেছিল। আমাদের জন্য সেটা ছিল চ্যালেঞ্জিং।

আর ওই কন্ডিশনে দারুণ খেলেছিল বাংলাদেশ। তবে এখনকার পরিস্থিতি ভিন্ন। আমাদের দলটা এখন অনেকটাই ভিন্ন চেহারার। ঢাকায় যে উইকেটে খেলেছি, এখানকার উইকেটগুলোর আচরণ তেমন নয়।’

বাংলাদেশ ক্রিকেট দল টানা ৪ হারের যন্ত্রণা নিয়ে আজ বৃহস্পতিবার ফের মাঠে নামছে। চলতি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদের দল মুখোমুখি অস্ট্রেলিয়ার। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে যে লড়াইটি শুরু হবে বিকাল ৪টায়। দুবাই ক্রিকেট স্টেডিয়ামে অজিদের বিপক্ষে খেলার আগে কোন আশা দেখছে না টাইগাররা।

সুপার টুয়েলভে চার ম্যাচ খেলে প্রতিটিতেই হার দেখেছেন মাহমুদউল্লাহ রিয়াদরা। এই ম্যাচটা দলের সেরা ক্রিকেটার সাকিব আল হাসানকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে বাংলাদেশকে। নুরুল হাসান সোহান খেলতে পারবেন কী না সেটিও পরিষ্কার নয়। ইনজুরিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠের বাইরে ছিলেন তিনি। শেষ ম্যাচে অবশ্য মুস্তাফিজুর রহমানের আবার একাদশে ফেরার ইঙ্গিতও আছে। এতে আবারও একাদশের বাইরে চলে যেতে পারেন স্পিনার নাসুম আহমেদ।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর