ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

'শতকরা ৯০ ভাগ মানুষ ভারত-আফগানিস্তান ম্যাচকে পাতানো মনে করেন'
অনলাইন ডেস্ক
শোয়েব আখতার

ভারত ও আফগানিস্তানের মধ্যে অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপ ক্রিকেটের ম্যাচটি ছিল সাজানো বলে মনে করেন পাকিস্তান ক্রিকেটের সাবেক পেসার শোয়েব আখতার। তার মতে, শতকরা ৯০ ভাগ মানুষ এই ম্যাচকে পাতানো খেলা হিসেবে মনে করেন। ম্যাচে যেন আত্মসমর্পণ করেছিল আফগানিস্তান। তারা কোনোভাবেই জেতার, এমনকি প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলারও প্রবণতা সৃষ্টি করেনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যখন ম্যাচ ফিক্সিং নিয়ে নানা কথা প্রচার হচ্ছে, তখন জিও নিউজের ‘জশনে ক্রিকেট’ অনুষ্ঠানে ওই মন্তব্য করেন শোয়েব আখতার। 

খেলায় আফগানিস্তানের বিরুদ্ধে ভারত সহজেই জিতেছে। ক্রিকেটে অপেক্ষাকৃত দুর্বল আফগানিস্তানের সামনে ২১১ রানের বিশাল পাহাড় দাঁড় করিয়ে দেয় ভারত। জবাবে আফগানিস্তান ওই পাহাড়ের ধারে কাছেও ঘেঁষতে পারেনি।

তারা ২০ ওভারের ওই খেলায় ৭টি উইকেট হারিয়ে মাত্র ১৪৪ রান করে। বহু ক্রিকেটভক্ত এবং ক্রিকেটার আফগানিস্তানের এমন খেলায় হতাশা প্রকাশ করেছেন। তারা মনে করেন, ভারতের বিরুদ্ধে আফগানিস্তান পূর্ণ শক্তি দিয়ে খেলেনি। সেই সেন্টিমেন্টই যেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটারের মুখে প্রতিধ্বনি হলো।

খেলা নিয়ে নিজের দৃষ্টিভঙ্গি প্রকাশ করেন শোয়েব আখতার। তিনি বলেন, স্কটল্যান্ডকে হারানোর পর টি২০ বিশ্বকাপের ফাইনালে প্রতিপক্ষ হিসেবে ভারতকে চায় পাকিস্তান। তিনি বলেন, আমরা ফাইনালে ভারতকে তছনছ করে দিতে চাই।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর