ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পাঁচ ম্যাচের মধ্যে পাঁচটিতেই জয়ী হয়ে যা বললেন বাবর
অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে স্কটল্যান্ডকে উড়িয়ে দিয়ে টানা পঞ্চম জয় তুলে নিয়েছে পাকিস্তান। এ জয়ে গ্রুপ পর্বের ৫ ম্যাচের সবগুলোতেই জিতে সেমিফাইনালে পা রাখল পাকিস্তান।

রবিবার শারজাহতে টস জিতে বাবর আজম ও শোয়েব মালিকের ব্যাটিং তাণ্ডবে স্কটল্যান্ডের বিপক্ষে ৪ উইকেটে ১৮৯ রান সংগ্রহ করে পাকিস্তান। জবাবে নির্ধারিত ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ১১৭ রানে আটকে যায় স্কটল্যান্ড। পাকিস্তান জয় পায় ৭২ রানের।

সেমিফাইনালে পাকিস্তানের প্রতিপক্ষ গ্রুপ-১ এর দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে যাওয়া অস্ট্রেলিয়া।

ম্যাচ শেষে পাকিস্তান অধিনায়ক বাবর আজম বলেন, আমরা সবাই একটি ইউনিট হয়ে খেলেছি। আমাদের সবার ওপরে সবার আত্মবিশ্বাস ও আস্থা রয়েছে। পরিকল্পনা ছিল গ্রুপ চাম্পিয়ন হওয়া।

স্কটল্যান্ডের ম্যাচ সম্পর্কে বাবর আজম বলেন, আমরা ঠিক মতো পাওয়ার-প্লে ব্যবহার করতে পারিনি। কিন্তু এরপর হাফিজ ভাই ও আমার মধ্যে পার্টনারশিপ গড়ে ওঠে। এরপর শোয়েব ভাই যেভাবে শেষ করেন! তিনি তার অভিজ্ঞতার প্রতিফলন ঘটিয়েছেন। 

পাঁচ ম্যাচের মধ্যে পাঁচটিতেই বিজয়ী এই অধিনায়ক বলেন, যেভাবে আমরা খেলেছি, আমরা আত্মবিশ্বাস পেয়েছি। 

সেমিফাইনালেও এই ধারা অব্যাহত রেখে খেলার চেষ্টা করবেন জানিয়ে বাবর আজম বলেন, দুবাই অন্যতম সেরা স্টেডিয়াম। প্লেয়ার হিসেবে যখন আপনি গ্যালারিভর্তি দর্শকের সামনে খেলবেন এবং তারা আপনার জন্য হর্ষধ্বনি দেয়, তখন আত্মবিশ্বাস বেড়ে যায়। 

বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১০ নভেম্বর (বুধবার)। সেই ম্যাচে  মাঠে নামছে গ্রুপ-১ চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও গ্রুপ-২ রানার্সআপ নিউজিল্যান্ড। দ্বিতীয় সেমিফাইনালে লড়াই হবে গ্রুপ-২ চ্যাম্পিয়ন পাকিস্তান ও গ্রুপ-১ রানার্স অস্ট্রেলিয়া। এই ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর (বৃহস্পতিবার)। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন



এই পাতার আরো খবর