ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘একটু বিশ্রাম পেলে ছেলেদের জন্য ভালো হত’
অনলাইন ডেস্ক
বিশ্বকাপে ভারত ব্যর্থ হওয়ার ২ কারণ। ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে চরম ব্যর্থতা। প্রথম দুই ম্যাচে পরপর হার। এরপর গ্রুপ পর্ব থেকে টুর্নামেন্টে নিজেদের বিদায়। বিরাট-রোহিতদের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠছে। কেন এই ব্যর্থতা? সুংযুক্ত আরব আমিরাতেই আইপিএলে খেলেছিলেন ভারতীয় ক্রিকেটাররা। এখানকার আবহাওয়া, পিচ সম্পর্কে সবেচেয়ে বেশি ওয়াকিবহাল থাকা উচিত ছিল বিরাটদের। কিন্তু তারা নক আউট পর্বেই উঠতে ব্যর্থ। নামিবিয়ার বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচে নামার আগে দলের ব্যর্থতার কারণ জানিয়ে ক্রিকেটারদের সাফাই গাইলেন বোলিং কোচ ভরত অরুণ। 

প্রথম কারণ হিসেবে তিনি বলেন, “ছয় মাস ধরে খেলে চলেছে দলটা। কেউ বাড়ি যায়নি। আইপিএল-এর প্রথম পর্বের পর একটু বিশ্রাম পেয়েছিল খেলােয়াড়রা। জৈব দুর্গে আটকে রয়েছে ছয় মাস ধরে। আইপিএল এবং টি২০ বিশ্বকাপের মাঝে একটু বিশ্রাম পেলে ছেলেদের জন্য ভালোই হত।” উল্লেখ্য, নামিবিয়া ম্যাচের পর দায়িত্ব শেষ হচ্ছে অরুণেরও। 

কিছুদিন আগে দলের তারকা পেসার যশপ্রীত বুমরাও আইপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝে বিরতি না থাকাকে ব্যর্থতার অন্যতম কারণ হিসেবে তুলে ধরেছিলেন। 

দ্বিতীয় কারণ হিসেবে অরুণ জানান, চলতি টুর্নামেন্টে টস একটা বড় ফ্যাক্টর হয়েছে প্রতি ম্যাচেই। ভারতীয় দলের বোলিং কোচ বলেন, ‘টস খুব বড় ভূমিকা নিয়েছে। এ ধরনের ম্যাচে টস এত বড় ভূমিকা নিলে খুব মুশকিল হয়। টি-টোয়েন্টি ক্রিকেটে টস বড় ভূমিকা নিলে অসুবিধা হয়।’ 

সূত্র : এবিপি লাইভ   বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ  



এই পাতার আরো খবর