ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্বকাপে বাংলাদেশ দলের ভরাডুবি, যা বললেন ডেল স্টেইন
অনলাইন ডেস্ক
ডেল স্টেইন

স্কটল্যান্ডের কাছে অনাকাঙ্ক্ষিত হার দিয়ে শুরু হয় বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০১২১। গত ৪ নভেম্বর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটে হেরে যায় বাংলাদেশ। অস্ট্রেলিয়ার কাছে নাস্তানাবুদ হয়ে টানা ৫ ম্যাচ হেরে এবারের বিশ্বকাপ শেষ করলো বাংলাদেশ দল। বলা যায় এবার অংশগ্রহণেই সমাপ্ত হয় টাইগারদের বিশ্বকাপ মিশন। 

এক কথায় ঘরের মাঠে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডকে সিরিজ হারানো দল বিশ্বকাপমঞ্চে নাকানিচুবানি খেয়ে দেশে ফিরেছে। এবারের বিশ্বকাপে ধারাভষ্যকার হিসেবে আছেন স্টেইন। সব কটি দলের পারফরম্যান্স দেখছেন কাছ থেকে। বাংলাদেশের কয়েকটি ম্যাচেরও ধারাবিবরণী করেছেন তিনি। বিশ্বকাপে ডেল স্টেইনকে সবচেয়ে হতাশ করেছে বাংলাদেশের পারফরম্যান্স। আর বাংলাদেশে দলের এমন ভরাডুবির জন্য ক্রিকেটাররা শতভাগ দায়ী বলে মনে করেন সাবেক এই প্রোটিয়া পেসার।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স প্রসঙ্গে স্টেইন বলেন, তারা এখানে যেমন খেলেছে, তার চেয়েও ভালো মানের দল। ম্যানেজমেন্টের দোষ নেই, খেলোয়াড়দের জবাবদিহির আওতায় আনা প্রয়োজন। হয় আপনি খেলতে চাইবেন কিংবা চাইবেন না, ওদের দেখে মনে হয়নি খেলতে চেয়েছে।

সুপার টুয়েলভে পাঁচ ম্যাচের চারটিতেই জিতেও নেট রান রেটে পিছিয়ে পড়ায় সেমির টিকিট নিশ্চিত করতে পারেনি স্টেইনের দেশ দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার পারফরম্যান্স প্রসঙ্গে স্টেইন বলেন, আমি বেশ কয়েকটি বিশ্বকাপ দেখেছি এবং এবারের বিশ্বকাপে আমাদের ক্রিকেটারেরা যেভাবে খেলেছে তা একেবারে খারাপ ছিল না। কিন্তু মাঠে তাদের শারীরিক ভাষা যথেষ্ট ভালো ছিল না।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত



এই পাতার আরো খবর