ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বড় কিছুর দিকে তাকিয়ে আছি: উইলিয়ামসন
অনলাইন ডেস্ক

২০১৬ সালের টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড ৭ উইকেটে হারায় নিউজিল্যান্ডকে। ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপের নাটকীয় ফাইনালে শেষ হাসি হেসেছিলেন ইয়ন মরগান। এবার কি তবে উইলিয়ামসনের পালা? কিউইরা কি তৃতীয় ধাক্কায় পার হতে পারবে ইংলিশ-বাধা? আজ আবুধাবিতে প্রথম সেমিতে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড এখন টেস্টে বিশ্ব চ্যাম্পিয়ন, একটুর জন্য ৫০ ওভারের বিশ্বকাপের শিরোপা জেতা হয়নি, তবে এবার টি-২০ বিশ্বকাপের দিকে টার্গেট?

প্রশ্নটা শুনে যেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামনের মুখচ্ছবিতে একটা উজ্জ্বল আভা ফুটে উঠল। আবেগ সংববরণ করে তিনি বললেন, ‘দল হিসেবে আমরা সব সময় চেষ্টা করি ভালো কিছু করার। দলের জন্য কোন কাজটি আগে করতে হবে তা করার জন্য আমরা দৃঢ়প্রতিজ্ঞ। শেষ টি-২০ বিশ্বকাপের কথা চিন্তা করুন। আমাদের দলে খুবই একটা পরিবর্তন হয়নি। অনেক দিন থেকে আমরা একসঙ্গে আছি। দারুণ এক পরিবেশে খেলছি। সাম্প্রতিক আমরা স্মরণীয় কিছু ম্যাচ জিতেছি। এখন আমরা তাকিয়ে আছি বড় কিছুর দিকে। নিজেদের ছোট ছোট কাজগুলো ঠিকঠাক করেই বড় কিছুর আশা করছি। টি-২০ ক্রিকেটে আগে থেকে কিছু বলার নেই। যেকোনো দল জিততে পারে। তবে এটা বলতে পারি যে, নিজেদের সেরাটা উজাড় করে দেওয়ার চেষ্টা করব!’

বেশি কিছুদিন থেকেই দুর্দান্ত ক্রিকেট খেলছে নিউজিল্যান্ড। তারা যেখানেই অংশ নিচ্ছে দাপটের সঙ্গে খেলছে। অথচ এই দলটিতে সেভাবে বড় তারকা কেউ নেই। কেবলমাত্র দলীয় সমন্বয়ের কারণে তারা সফল হচ্ছে। কিউইদের বড় শক্তি তাদের অধিনায়ক কেন উইলিয়ামসন। পুরো দলকে দারুণভাবে নেতৃত্ব দিয়ে সামনে নিয়ে যাচ্ছেন। কিউইদের কৌশলের কাছেই হেরে যাচ্ছে সবাই। উইলিয়ামসনের ক্যারিশমা কোথায়? ‘আমাদের পরিকল্পনা আহামরি কিছু নয়। আমরা প্রতিটি ম্যাচকে চ্যালেঞ্জ হিসেবে নেই। এখন যেমন আমাদের চ্যালেঞ্জ ইংল্যান্ড। আমরা প্রতিটি ম্যাচেই চেষ্টা করি আগের চেয়ে ভালো খেলার। কারণ, এই পর্যায়ে যারা খেলে তারা সবাই অনেক ভালো দল।’ ৫ বছর আগে সব শেষ টি-২০ বিশ্বকাপের এই সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে হেরেই বিদায় ঘণ্টা বেজে গিয়েছিল নিউজিল্যান্ডের। তবে এবার আর সেই একই ফাঁদে পা দিতে চান উইলিয়ামসন, ‘দেখুন, পাঁচ বছর আগের কন্ডিশন আর এই কন্ডিশন এক নয়। দলেও বেশ কিছু নতুন মুখ এসেছে। সবাই কঠোর পরিশ্রমও করেছে। আশা করি, এবার ভিন্ন চিত্র দেখা যাবে। অন্যরকম কিছু করে দেখানোর জন্য ক্রিকেটাররা মুখিয়ে আছেন।’ আগের বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে ছিলেন টিম সাউদি কিংবা ট্রেন্ট বোল্টের মতো পেসার।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর