ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মাথাই খাটায়নি ‘হবু জামাই’, ক্ষোভে ফুঁসছেন শহীদ আফ্রিদি
অনলাইন ডেস্ক

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরের শুরু থেকে টানা পাঁচটি ম্যাচে দুর্দান্ত জয় নিয়ে প্রত্যাশার পারদ অনেক উপরের দিকে নিয়ে গিয়েছিল পাকিস্তান। কিন্তু অজিদের বিরুদ্ধে শ্বাসরুদ্ধকর ম্যাচে সেই স্বপ্ন শেষ হয়ে যায়। পাঁচ উইকেটে হেরে টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে বাবর-রিজওয়ান-আফ্রিদিরা।

অপ্রত্যাশিত এই পরাজয়ের পর অনেকেই অনেক রকম কথা বলছেন। কেউ কেউ পাকিস্তান দলের দোষ খুঁজছেন, আবার কেউ কেউ কার কি ভুল-ক্রটি হয়েছে তা নিয়ে কথা বলছেন। এ নিয়ে এবার মুখ খুলেছেন শহীদ আফ্রিদি। তিনি অন্যদের বাদ দিয়ে নিজের ‘হবু মেয়ে জামাই’ শাহিন আফ্রিদিকে ক্ষোভ প্রকাশ করেছেন। 

এক সাক্ষাৎকারে শহীদ আফ্রিদি বলেন, শাহিনের একটা ব্যাপারে আমি একেবারেই খুশি নই। হাসান আলি ক্যাচ ছাড়তেই পারে। তার মানে এই নয় যে, শাহিন এরকম খারাপ বল করে পরপর তিনটি ছক্কা হজম করবে। শাহিনের হাতে যথেষ্ট গতি রয়েছে। ও মাথা খাটিয়ে অফস্টাম্পের বাইরে বা জোরে ইয়র্কার করতে পারত। ও কিন্তু এভাবে মার খাওয়ার মতো বোলারই নয়।

তিনি আরও বলেন, আমি বলব এই টুর্নামেন্টে শাহিন অসাধারণ বল করেছে। নতুন বলে আমি এমন পারফরম্যান্স ওয়াসিম ভাই (ওয়াসিম আক্রম) ও মোহম্মদ আমিরের মধ্যে দেখেছি। আশা করি ও এই অভিজ্ঞতা থেকে শিখে ভবিষ্যতের জন্য নিজেকে প্রস্তুত করবে। 

পাকিস্তান একমাত্র দল যারা টি-২০ বিশ্বকাপের সুপার বারো পর্যায়ে প্রতিটি ম্যাচ জিতে শেষ চারে উঠেছিল। ২০০৯ সালের পর ফের টি-২০ বিশ্বযুদ্ধ জয়ের স্বপ্ন দেখছিল 'মেন ইন গ্রিন'। কিন্তু পাকিস্তানের স্বপ্ন ধাক্কা খায় সেমিতে এসেই।

সেদিন অজিদের রান তাড়া করার খেলায় একা হাতেই ধ্বংসলীলা চালান ওয়েড। পেসার শাহিন আফ্রিদিকে ১৯ নম্বর ওভারে তিন ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতান তিনি। আর শাহিনের এমন পারফরম্যান্সে কার্যত রেগে আগুন শাহিদ আফ্রিদি। সাবেক এই পাকিস্তানি অধিনায়ক ক্ষোভে ফুঁসছেন তার হবু জামাইয়ের ওপর।

এ নিয়ে প্রভাবশালী ভারতীয় গণমাধ্যম জি নিউজ ‘মাথাই খাটায়নি হবু জামাই! রেগে কাঁই ভাবী শ্বশুর’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করেছে।

উল্লেখ্য, শিগগিরই শহীদ আফ্রিদির বড় কন্যা আকসা আফ্রিদির সঙ্গে বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন পাকিস্তানের তরুণ পেসার শাহীন আফ্রিদি। অনেক আগেই শাহিন আফ্রিদির বাবা আয়াজ খান ও শহীদ আফ্রিদি এ খবর নিশ্চিত করেছেন। তারা জানান, বিয়ের ব্যাপারে পরিবারকে ভাবে আলাপ হয়েছে। তবে আপাতত বিয়ের কথা ভাবছেন না আকসা ও শাহিন আফ্রিদি।

সূত্র : জি নিউজ।

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর