ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টি-২০ বিশ্বকাপ: দক্ষিণ আফ্রিকা দলে মার্কো ইয়ানসেন
অনলাইন ডেস্ক
মার্কো ইয়ানসেন।

প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার হাতছানি মার্কো ইয়ানসেনের সামনে। ডোয়াইন প্রিটোরিয়াসের বদলি হিসেবে এই পেস বোলিং অলরাউন্ডারকে বৈশ্বিক আসরের মূল দলে যোগ করেছে দক্ষিণ আফ্রিকা।

এই মাসের শুরুতে ইন্দোরে ভারতের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে প্রিটোরিয়াস বাম হাতের বুড়ো আঙুলে চোট পান। পরীক্ষায় ধরা পড়ে চিড়। ফলে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ ও বিশ্বকাপ দল থেকে ছিটকে পড়েন এই পেসার। তার বদলি হিসেবে ওয়ানডে দলে ডাক পাওয়ার পর এবার ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডেও ঢুকে গেলেন ইয়ানসেন।

২২ বছর বয়সী এই ক্রিকেটার এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকার হয়ে কেবল একটিই টি-টোয়েন্টি খেলেছেন। গত জুনে রাজকোটে ভারতের বিপক্ষে ওই ম্যাচে ৪ ওভারে ৩৮ রান দিয়ে একটি উইকেট পান তিনি। ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে ২২ টি-টোয়েন্টিতে তার প্রাপ্তি ১৭ উইকেট।

বিশ্বকাপের রিজার্ভ তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে পেসার লিজাড উইলিয়ামসকে। সেখানে আগে থেকে আছেন বিয়ন ফোরটান ও আন্দিলে ফেলুকওয়ায়ো।

দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ দল: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রিজা হেনড্রিকস, হাইনরিখ ক্লাসেন, কেশভ মহারাজ, এইডেন মারক্রাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আনরিক নরকিয়া, ওয়েইন পার্নেল, মার্কো ইয়ানসেন, কাগিসো রাবাদা, রাইলি রুশো, তাবরাইজ শামসি, ট্রিস্টান স্টাবস।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর