ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

লণ্ডভণ্ড ওয়েস্ট ইন্ডিজ; স্কটল্যান্ডের দুর্দান্ত জয়
অনলাইন ডেস্ক

হোবার্টের বেলেরিভ ওভালে প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপের খেলায় টস জিতে স্কটল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ৫ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ১৬০ রান। জবাবে ব্যাট হাতে দিশেহারা টিম ওয়েস্ট ইন্ডিজ। ৪২ রানের  দুর্দান্ত জয় তুলে নিয়েছে স্কটল্যান্ড।

শুরুটা ভালোই করেছিলেন কাইল মায়ার্স (১৩ বলে ২০)। এভিন লুইসও সেট হয়ে গিয়েছিলেন (১৩ বলে ১৪)। ১ উইকেটেই ৫৩ রান তুলে ফেলেছিল ওয়েস্ট ইন্ডিজ। সেখান থেকে স্কটিশ বোলারদের তোপে আর ২৬ রান তুলতে আরও ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে ক্যারিবীয়রা। দলের এই বিপর্যয়ে একটা প্রান্ত আগলে রেখে লড়াইয়ের চেষ্টা করছিলেন জেসন হোল্ডার। তবে যোগ্য সঙ্গী পাচ্ছিলেন না তিনি।

ফলে হোল্ডারের ৩৩ বলে ৩৮ রানের ইনিংসটা দলের পরাজয়ের ব্যবধান কমানো ছাড়া আর কোনো কাজে আসেনি। ১৯তম ওভারে শেষ ব্যাটার হিসেবে আউট হন এই অলরাউন্ডার। ১৮.৩ ওভারে ওয়েস্ট ইন্ডিজ থামে ১১৮ রানে।

স্কটিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন মার্ক ওয়াট। ১২ রানে ৩টি উইকেট নেন তিনি। দুটি করে উইকেট নেন ব্র্যাড হোয়েল আর মাইকেল লিস্ক।

এর আগে, টসে জিতে ফিল্ডিং নেয় উইন্ডিজ। জর্জ মানসির অর্ধশত রানে ভর করে ২০ ওভারে ৫ উইকেটে ১৬০ রান সংগ্রহ করে স্কটল্যান্ড। উদ্বোধনী জুটিতে ৫৫ রান করেন মাইকেল জোনস ও জর্জ মানসি। তিনে নামা ম্যাথিউ ক্রস ফিরেন মাত্র তিন রান করে। দ্বাদশ ওভারে দলীয় ৮৬ রানে ফেরেন অধিনায়ক রিচি বেরিংটনও (১৬)। তবে একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকেন ওপেনার মানসি। শেষ পর্যন্ত খেলে এই বাঁহাতি অপরাজিত থাকেন ৫৩ বলে ৬৬ রানে। কোনো ছক্কা না থাকলেও মানসি হাঁকান ৯টি চার।

মানসিকে দারুণ সঙ্গ দেন কালাম ম্যাকলয়েড ও ক্রিস গ্রিভস। ম্যাকলয়েড ১৪ বলে ২৩ ও গ্রিভস ১১  বলে ১৬ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে জেসন হোল্ডার ও আলজারি জোসেফ দুটি করে উইকেট নেন।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ/আরাফাত



এই পাতার আরো খবর