ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টি-২০ বিশ্বকাপ
প্রতিপক্ষ উইন্ডিজ, কঠিন লড়াইয়ের জন্য প্রস্তুত জিম্বাবুয়ে
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

নিজেদের প্রথম ম্যাচে দারুণ জয়ে সুপার টুয়েলভে খেলার ভালো সম্ভাবনা তৈরি করেছে জিম্বাবুয়ে। পরের ম্যাচে তাদের সামনে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ, যারা প্রথম ম্যাচে উড়ে গেছে স্কটল্যান্ডের কাছে। এই ম্যাচে তাই প্রতিপক্ষ ঝাঁপিয়ে পড়বে জয়ের লক্ষ্যে, ভালো করেই জানেন রেজিস চাকাভা। জিম্বাবুয়ের এই কিপার-ব্যাটসম্যান বললেন, ক্যারিবিয়ানদের বিপক্ষে কঠিন লড়াইয়ের জন্য প্রস্তুত তার দল। 

প্রাথমিক পর্বে ‘বি’ গ্রুপে সোমবার (১৬ অক্টোবর) নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৩১ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে শুভসূচনা করে জিম্বাবুয়ে। সিকান্দার রাজার ঝড়ো ফিফটিতে ১৭৪ রান করার পর আইরিশদের তারা বেধে রাখে ১৪৩ রানে। গ্রুপের অন্য ম্যাচে স্কটল্যান্ডের কাছে ৪২ রানে হেরে যায় নিকোলাস পুরানের দল। আজ বুধবার জিম্বাবুয়ের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ম্যাচে দারুণ জয়ের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চাঙ্গা হয়েই মাঠে নামবে জিম্বাবুয়ে। এই ম্যাচকে সামনে রেখে সংবাদ সম্মেলনে চাকাভা বললেন, আয়ারল্যান্ডের চেয়ে ওয়েস্ট ইন্ডিজ তাদের জন্য বেশি চ্যালেঞ্জিং প্রতিপক্ষ হবে।

তিনি বলেন, আমি মনে করি দিন শেষে এটাই (নিজেদের কাজ ঠিকঠাক করা) বড় ব্যাপার হতে চলেছে। কারণ, আমরা প্রতিটি ম্যাচে ভিন্ন ভিন্ন দলের মুখোমুখি হচ্ছি। আয়ারল্যান্ডের চেয়ে নিঃসন্দেহে কিছুটা আলাদা চ্যালেঞ্জ থাকবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগামীকালের ম্যাচে। তাই সামনের দিকে এগিয়ে যেতে আমাদের কেবল ম্যাচে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করতে হবে। 

অন্য সংবাদ সম্মেলনে ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার জেসন হোল্ডার বলেছেন, জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচটি তাদের জন্য আসরের সবচেয়ে কঠিন হতে যাচ্ছে। চাকাভাও জানালেন, শক্তিশালী প্রতিপক্ষকে তারা দেখছেন সমীহের চোখে। 

চাকাভা বলেন, আমি যা বলতে চাই তা হল, ওয়েস্ট ইন্ডিজ এমন একটি দল যাদের সমীহ করতেই হবে এবং আগামীকাল তারা একটা দারুণ লড়াই করার জন্য ক্ষুধার্ত থাকবে। আমরা জানি তারা একটি শক্ত লড়াই করতে যাচ্ছে। আবারও বলব, আমাদের শুধু চেষ্টা করতে হবে এবং নিশ্চিত করতে হবে যে ম্যাচে আমরা আমাদের সেরা ক্রিকেট খেলতে পারি এবং আশা করি আমরা শীর্ষে উঠে আসব।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর