ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ক্যাম্পার-ডকরেল জুটি নিয়ে যা বললেন আইরিশ অধিনায়ক
অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়ারল্যান্ডের আশা জিইয়ে রাখা জয়ে বড় ভূমিকা রাখল কার্টিস ক্যাম্পার ও জর্জ ডকরেলের দুর্দান্ত এক জুটি। দলটির অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি আশাবাদী, এমন একটি জয় তাদের আত্নবিশ্বাসী করে তুলবে পরের ম্যাচেও।

প্রাথমিক পর্বে ‘বি’ গ্রুপের ম্যাচে হোবার্টে বুধবার স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ড। ১৭৬ রানের লক্ষ্য তারা ছুয়ে ফেলেছে ৬ বল হাতে রেখেই।

তবে আয়ারল্যান্ড ইনিংসের দশম ওভারে কাজটা ভীষণ কঠিন বলেই মনে হচ্ছিল। ওই সময়ে ৪ উইকেট হারিয়ে তাদের রান ছিল মোটে ৬১। কিন্তু পাঁচে নেমে ম্যাচের চিত্র বদলে দেন বল হাতে ৯ রানে ২ উইকেট নেওয়া ক্যাম্পার। ২ ছক্কা ও ৭ চারে ৩২ বলে তিনি অপরাজিত থাকেন ৭২ রানে। অন্য প্রান্তে তাকে যোগ্য সঙ্গ দেন ডকরেল। ১ ছক্কা ও ৪টি চারে ২৭ বলে ৩৯ রান করেন তিনি। ক্যাম্পারের সঙ্গে গড়েন ৫৭ বল স্থায়ী ১১৯ রানের অপরাজিত জুটি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি পঞ্চম উইকেটে যা জুটির বিশ্ব রেকর্ড। ম্যাচের পর সংবাদ সম্মেলনে এই দুজনকে প্রশংসায় ভাসালেন বালবার্নি। তার বিশ্বাস, এভাবে রান তাড়ায় জয় তাদের মনোবল বাড়িয়ে দেবে আগামী শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচেও।

“(জুটিটা) বিশেষ ছিল, এর চেয়ে গুরুত্বপূর্ণ কোনো জুটি মনে করতে পারছি না। এভাবে জিততে পারা ... জর্জ (ডকরেল) এবং কার্টিসের (ক্যাম্পার) দুটি ইনিংসই স্পেশাল ছিল, আশা করি আমরা শুক্রবার এই ম্যাচের মোমেন্টাম নিয়ে যেতে পারব।”

“আমরা হতাশাজনকভাবে টুর্নামেন্ট শুরু করেছি এবং আজ প্রথম ইনিংসের পর লড়াই করে ফিরে আসাটা দুর্দান্ত ছিল।”

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর