ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টি-২০ বিশ্বকাপ: মূলপর্ব শুরুর আগে তিন দলে ৪ পরিবর্তন
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথে দলে দুইটি পরিবর্তন আনতে হলো শ্রীলঙ্কাকে। মাত্র দুই ম্যাচ খেলতেই ছিটকে যাওয়া দুশমন্থ চামিরার বদলি হিসেবে এসেছেন কাসুন রাজিথা। আশেন বান্দারাকে দলে যোগ করা হয়েছে দানুশকা গুনাথিলাকার জায়গায়।

একজন করে বদলি ক্রিকেটার দলে যোগ করেছে সংযুক্ত আরব আমিরাত ও ইংল্যান্ড। বিশ্বকাপের ইভেন্ট টেকনিক্যাল কমিটি বুধবার (১৯ অক্টোবর) এই চার পরিবর্তনের অনুমোদন দিয়েছে।

চামিরার বৈশ্বিক আসর শেষ হয়ে যায় পায়ের চোটে। প্রাথমিক পর্বে লঙ্কানদের খেলা দুই ম্যাচেই একাদশে ছিলেন তিনি। নামিবিয়ার বিপক্ষে হারা ম্যাচে নেন এক উইকেট। পরে আমিরাতকে উড়িয়ে দেওয়া ম্যাচে তার শিকার ছিল ১৫ রানে তিন উইকেট।

চোটের জন্য এশিয়া কাপেও খেলতে পারেননি চামিরা। ফিট হয়ে বিশ্বকাপ দিয়ে মাঠে ফিরে টিকতে পারলেন না বেশিদিন। দলের পেস আক্রমণের সেরা অস্ত্রকে হারানো শ্রীলঙ্কার জন্য নিশ্চিতভাবেই বড় ধাক্কা। 

ডাক পাওয়া রাজিথা বিশ্বকাপের রিজার্ভ দলেও ছিলেন না। এখন পর্যন্ত দেশের হয়ে ১০ টি-টোয়েন্টি খেলা এই পেসার আছেন শ্রীলঙ্কায়। শিগগিরই অস্ট্রেলিয়ায় দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

হ্যামস্ট্রিংয়ের চোটে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন গুনাথিলাকা। এ সমস্যায় খেলতে পারেননি তিনি আমিরাতের বিপক্ষে। প্রথম ম্যাচে নামিবিয়ার সঙ্গে রানের খাতাই খুলতে পারেননি এই টপ অর্ডার ব্যাটসম্যান। তার জায়গায় রিজার্ভ থেকে দলে যোগ দেওয়া ২৩ বছর বয়সী বান্দারা এখন পর্যন্ত খেলেছেন ৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি। স্বীকৃত টি-টোয়েন্টিতে ৪১ ম্যাচ খেলে ডানহাতি এই ব্যাটসম্যানের আছে একটি সেঞ্চুরি।

বাঁ পায়ে চোট পেয়েছেন আমিরাতের ডানহাতি পেসার জাওয়ার ফরিদ। তার বদলি হিসেবে এসেছেন টি-টোয়েন্টি অভিষেকের অপেক্ষায় থাকা ২২ বছর বয়সী অলরাউন্ডার ফাহাদ নাওয়াজ।

ইংলিশ পেসার রিস টপলি পায়ের গোড়ালির গাঁটে চোট পেয়েছেন। তার জায়গায় রিজার্ভ থেকে মূল দলে ডাক পেয়েছেন টাইমাল মিলস।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর