ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কুরানের বোলিং তোপে ১১২ রানে গুটিয়ে গেল আফগানিস্তান
অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করতে নামা আফগানিস্তানকে ১১২ রানে আটকে দিয়েছে ইংল্যান্ড। ম্যাচে মাত্র ১০ রান খরচ করে ৫ উইকেট নিয়েছেন স্যাম কুরান। তার এই বিধ্বংসী বোলিংয়েই মূলত শেষ হয়ে যায় আফগানদের ইনিংস।

শনিবার পার্থ স্টেডিয়ামে ইংলিশদের বোলিং তোপে নির্ধারিত ২০ ওভারের দুই বল আগেই ১১২ রানে গুটিয়ে যায় আফগানিস্তান। জয়ের জন্য ইংলিশদের প্রয়োজন ১১৩ রান।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই ওপেনার হযরতউল্লাহ জাজাই ৭ ও রহমানুল্লাহ গুরবাজ ১০ রানে বিদায় নেন। এরপর প্রতিরোধ গড়েন ইবরাহিম জাদরান ও উসমান গনি। ইবরাহিমকে বিদায় করে তাদের ২৮ বলে করা ২৭ রানের জুটি ভেঙে দেন স্যাম কারান। ৩২ বলে ৩২ রান করে উইকেট হারান আফগান এই ব্যাটার।  

উসমান গনি একপ্রান্তে থিতু হয়ে থাকলেও অপরপ্রান্তে একে একে উইকেট হারান নজিবউল্লাহ জাদরান (১৩), মোহাম্মদ নবি (৩), আজমতউল্লাহ ওমরজাই (৮), রশিদ খান (০) ও মুজিব উর রহমান (০)। শেষ ওভারে এসে থিতু হয়ে থাকা উসমানকেও বিদায় করেন স্যাম কারান। তিনি ফেরেন ৩০ রান করে। একই ওভারে ফজল হক ফারুকি শূন্য রানে আউট হয়।

৩.৪ ওভার বোলিং করে মাত্র ১০ রান দিয়ে একাই ৫ উইকেট নেন কুরান। তার এই বিধ্বংসী বোলিংয়েই মূলত শেষ হয়ে যায় আফগানদের ইনিংস।

এছাড়াও ম্যাচে বেন স্টোকস ৪ ওভারে ১৯ রান খরচ করে উইকেট নিয়েছেন ২টি। মার্ক উড ৪ ওভারে দিয়েছেন ২৩ রান। উইকেট নিয়েছেন ২টি। ৪ ওভারে ২৪ রান দিয়ে ১ উইকেট নেন ক্রিস ওকস। আদিল রশিদ ৪ ওভারে  ৩২ রান দিলে কোনো উইকেট পাননি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন



এই পাতার আরো খবর