ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

প্রতিপক্ষ ভারত
ভঙ্গুর মিডল অর্ডার, দুর্ভাবনার কিছু দেখছেন না বাবর
অনলাইন ডেস্ক
বাবর ও রিজওয়ান।

সাম্প্রতিক সময়ে পাকিস্তানের ক্রিকেটের সবচেয়ে আলোচিত বিষয়গুলোর একটি তাদের ‘ভঙ্গুর’ মিডল অর্ডার। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের মুখোমুখি হওয়ার আগে এ বিষয়ে ভাবনার কিছু দেখছেন না পাকিস্তান অধিনায়ক বাবর আজম। আর বোলিং বিভাগ নিয়ে বরাবরের মতোই আত্মবিশ্বাসী তিনি। 

ওমান ও সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত গত টি-টোয়েন্টি বিশ্বকাপে চির প্রতিদ্বন্দ্বীদের সামনে উড়ে গিয়েছিল ভারত। মোহাম্মদ রিজওয়ান ও বাবরের ১৫২ রানের জুটিতে ১০ উইকেটের জয় পেয়েছিল পাকিস্তান। 

গত এক বছরে আরও শক্তিশালী হয়েছে পাকিস্তানের উদ্বোধনী জুটি। দুইজন মিলে দলকে জিতিয়েছেন অনেক ম্যাচ। ভারতের বিপক্ষে ম্যাচের আগে স্বাভাবিকভাবেই আলোচনায় আসছে বাবর-রিজওয়ান জুটির প্রসঙ্গ। বিশেষজ্ঞদের অনেকে যেমন বলছেন, ভারতকে সাফল্য পেতে হলে এই দুই ওপেনারকে শুরুতেই ফেরাতে হবে। 

এতে একরকম অবহেলা করা হচ্ছে পাকিস্তানের মিডল-অর্ডারের সামর্থকে। বাবরের যা একদমই পছন্দ হচ্ছে না। আজ রবিবার আসরে নিজেদের প্রথম ম্যাচে মেলবোর্নে মুখোমুখি হবে প্রতিবেশি দুই দেশ। বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু ম্যাচটি। ম্যাচের আগের দিন শনিবার (২২ অক্টোবর) সংবাদ সম্মেলনে এসে সবরকম কঠিন পরিস্থিতিতে দলকে প্রস্তুত থাকার বললেন বাবর। 

তিনি বলেন, বাবর-রিজওয়ান শুরুতে আউট হলেই ভারত জিতবে কিনা এটা ম্যাচের দিন বলা যাবে হাসি। এটি টি-টোয়েন্টি ক্রিকেট। নির্দিষ্ট দিনে যে কেউ চমকে দিতে পারে, যে কেউ ম্যাচ জেতাতে পারে। মিডল অর্ডারের ওপর আমাদের আস্থা আছে। তারা আমাদের অনেক ম্যাচ জিতিয়েছে, কঠিন পরিস্থিতিতে পারফর্ম করেছে। সবকিছুর জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে।

পাকিস্তানের বোলিং লাইনআপকে বিশ্বকাপের সেরাদের একটি হিসেবেই ধরা হচ্ছে। চোট কাটিয়ে ফেরা শাহিন শাহ আফ্রিদি, দারুণ ফর্মে থাকা হারিস রউফ, নাসিম শাহ ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়রদের নিয়ে গড়া বোলিং বিভাগ নিয়ে বাবরের আত্মবিশ্বাসও উঁচুতে। 

বাবর বলেন, আমাদের ফাস্ট বোলাররা যেভাবে পারফর্ম করছে, শাহিন ফিরে এসেছে, বিশেষ করে হারিস যেভাবে নিজের বোলিংয়ের উন্নতি করেছে এবং নিজেকে এগিয়ে নিয়েছে, বোলিং বিভাগ নিয়ে আমাদের আত্মবিশ্বাস অনেক উঁচুতে। তো ম্যাচের দিন আমাদের পরিকল্পনা বাস্তবায়নের চেষ্টা করতে হবে। 

মাথায় আঘাত পাওয়া শান মাসুদের সবশেষ অবস্থার কথাও জানিয়েছেন বাবর। স্ক্যান রিপোর্ট ভালো আসায় ভারতের বিপক্ষে মাসুদকে একাদশে দেখা যেতে পারে। তবে ফখর জামান হাঁটুর চোট এখনও পুরোপুরি কাটিয়ে উঠতে পারেননি। 

তিনি বলেন, শান মাসুদ সুস্থ হয়েছে। সবগুলো রিপোর্টই ভালো এসেছে। সে আগামীকালের (রোববার) জন্য প্রস্তুত। আমরা এখনও পিচ দেখিনি। আমাদের মাথায় একটি একাদশ সাজানো আছে। তবে উইকেট দেখার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। ফাখর এখনও সুস্থ হয়নি। তার এক-দুই ম্যাচ লেগে যেতে পারে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর