ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

করোনা পজিটিভ হয়েও লঙ্কানদের বিপক্ষে খেললেন ডকরেল
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

করোনার প্রাদুর্ভাব কমেছে। তাই তো করোনায় আক্রান্ত হলেও ওই খেলোয়াড়কে খেলানো যাবে বলে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে ঘোষণা দেয় আইসিসি। আর এই ছাড়ের প্রথম সুবিধা ভোগ করলেন আয়ারল্যান্ড অলরাউন্ডার জর্জ ডকরেল।

রোববার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগে ডকরেলের করোনা শনাক্ত হয়। ‘সম্ভাব্য পজিটিভ’ ধরে নিয়ে তাকে মাঠে নামানো হয়। আক্রান্ত হয়েও তিনি খেলেছেন, করেছেন ১৬ বলে ১৪ রান। ক্রিকেট আয়ারল্যান্ড এই খবর নিশ্চিত করেছে। আইসিসি ও জাতীয় কর্তৃপক্ষের গাইডলাইন মেনে সবকিছু করা হয়েছে জানায় তারা।

বর্তমান বিধি অনুযায়ী, কারও পজিটিভ এলেও চলতি বিশ্বকাপে কোনও খেলোয়াড়ের খেলা বা সতীর্থদের সঙ্গে অনুশীলন আটকে থাকবে না। তবে ম্যাচ বা অনুশীলন চলাকালে আলাদা থাকতে হবে তাকে।

টুর্নামেন্টের অফিসিয়াল ওয়েবসাইটে বলা হয়েছে, ‘ডকরেলের উপসর্গ মৃদ্যু। তবে টিম মেডিকেল স্টাফরা টুর্নামেন্টে তার চলাফেরা ও কর্মকাণ্ড সরকারি প্রটোকল মেনে পরিচালনা করছে, যেন সে বেলেরিভ ওভালে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে পারে।’

আরও বলা হয়েছে, ‘আইসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, প্রতিপক্ষ দল ও স্টেডিয়াম স্টাফদের এই পরিস্থিতি সম্পর্কে জানানো হয়েছে।’

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর