ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘এমন ব্যাটিং জীবনেও দেখি নাই’-কোহলিতে মন্ত্রমুগ্ধ মাশরাফি
অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের হাইভোল্টেজ ম্যাচ। ভারত-পাকিস্তান লড়াই, টানটান উত্তেজনা। ব্যাটিং বিপর্যয়ের দিনে হাল ধরলেন সেই বিরাট কোহিল, যাকে বিশ্বকাপ স্কোয়াডে রাখা নিয়েই খোদ ভারতেই উঠেছিল নানা প্রশ্ন। 

এই ম্যাচে সুপারসনিক ব্যাটিং করেছেন কোহলি। ৩১ রানে ৪ উইকেট হারানো ভারতকে তিনিই এনে দিয়েছেন রূপ কথার জয়। ৫৩ বলে অপরাজিত ছিলে ৮২ রানে।যাতে ছিল ছয়টি চার এবং চারটি ছক্কার মার। স্ট্রাইকরেট ১৫৪.৭১। 

পরিসংখ্যানের চেয়ে আরও অনেক বেশি অর্থপূর্ণ ও সামর্থ্যপূর্ণ ছিল কোহলির সেই মাঠের খেলা। তিনি যেনো অঙ্ক কষে কষেই খেলেছেন পাকিস্তানের বিরুদ্ধে।

তার ব্যাটিংয়ে মন্ত্রমুগ্ধ হয়ে নিজের ফেসবুকে বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা লিখেছেন, ‘কোহলির ৭১টা একশোর অনেকগুলো দেখেছি, কিন্তু এরকম ইনিংস কেউ খেলতে পারে আমার জানা ছিল না। ’

ম্যাশের মতে ‘উইকেট পড়ে গেলে গেম নতুন করে সাজানো এবং স্ট্রাইক রোটেট করে খেলা; ডিপে নেওয়া এবং ঠিক সময় মতো কাউন্টার অ্যাটাক করা; তাও সাকসেসফুলি! কী পরিমাণ কনফিডেন্স নিজের প্রতি! একটা জিনিস ক্লিয়ার, বিরাটের ধারে কাছে কেউ নাই এবং তার খারাপ সময়টা ছিলো জাস্ট ফ্লুক। আমি জীবনে এমন ব্যাটিং দেখি নাই। আর দেখলেও এভাবে অংকের মতো মিলিয়ে ইনিংস শেষ করতে দেখি নাই। হোয়াট আ ব্যাটসম্যানশিপ! আ কিং ইজ অলওয়েজ কিং।’

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর