ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

'ফেভারিট' ইংল্যান্ডকে হারিয়ে যা বললেন আইরিশ অধিনায়ক
অনলাইন ডেস্ক
অ্যান্ডি বালবির্নি।

বৃষ্টির বেগ বাড়ছে, বুঝতে পারছিলেন মইন আলি। তাই চেষ্টায় ছিলেন ব্যবধান ঘুচানোর। গ্যারেথ ডেলানির ৩ বলে তুলে নিলেন ১২ রান। তবুও শেষ রক্ষা হলো না। ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে দারুণ এক জয় পেল আয়ারল্যান্ড। টি-টোয়েন্টিতে প্রথমবার হারিয়ে দিল ইংল্যান্ডকে।

মেলবোর্নে বুধবার (২৬ অক্টোবর) টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আয়ারল্যান্ডের জয় ৫ রানে। ১৫৭ রান তাড়ায় ১৪.৩ ওভারে ইংল্যান্ডের রান যখন ৫ উইকেটে ১০৫, তখন নামে বৃষ্টি। এরপর আর খেলা সম্ভব হয়নি। অস্ট্রেলিয়া আসরে প্রাথমিক রাউন্ডে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ক্যারিবিয়ানদের উড়িয়ে দিয়ে বৈশ্বিক আসরের মূল পর্বে ওঠে আয়ারল্যান্ড। এবার তারা চমক দেখাল শক্তিশালী ইংল্যান্ডকে হারিয়ে।

জয়টা বৃষ্টি আইনে পেলেও মাঠের পারফরম্যান্সে জস বাটলারদের চেয়ে ভালো অবস্থানে ছিল আইরিশরা। ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দেন অধিনায়ক অ্যান্ডি বালবির্নি।  দ্বিতীয় উইকেটে লরকান টাকারের সঙ্গে ৮২ রানের জুটি গড়েন বালবির্নি। আরও বড় স্কোরের আভাস দিলেও শেষ দিকে ২৫ রানে ৭ উইকেট হারিয়ে ধুঁকছিল আয়ারল্যান্ড। ৩ উইকেটে ১৩২ রান করা দলটি অলআউট হয় ১৫৭ রানে। 

এনিয়ে ম্যাচ শেষে বালবির্নি বললেন, আমরা অল্প রানের মধ্যে ৭ উইকেট হারালাম, এটা ছিল হতাশাজনক। তাদের বোলারদের বৈচিত্রময় বোলিংয়ে আমাদের ব্যাট করা কঠিন হয়ে উঠছিল। আমাদের কাছ থেকে মোমেন্টাম ছিনিয়ে নিয়েছিল। কিন্তু লরকান টাকারের সঙ্গে আমরা সেই বাধা পেরিয়ে গেছি।

ওয়ানডের পর টি-টোয়েন্টি বিশ্বকাপেও ইংল্যান্ডকে হারিয়ে আপ্লুত অধিনায়ক। ম্যাচ সেরার পুরস্কার হাতে নিয়ে ৩১ বছর বয়সী ব্যাটসম্যান বললেন, এটা আশ্চর্যজনক এবং আবেগপূর্ণ। এখানে আমরা কখনও খেলিনি, এখানে এসে টুর্নামেন্টের ফেভারিটদের বিপক্ষে খেলা চমৎকার ব্যাপার, যাদের দলে রয়েছে বড় বড় তারকা এবং তাদের বিপক্ষেই যেভাবে খেললাম তা দারুণ।

প্রথম রাউন্ড থেকে শুরু করে সুপার টুয়েলভেও গ্যালারি থেকে সমর্থকদের সমর্থনে অভিভূত বালবির্নি। তিনি বলেন, ভক্তদের অনেকে থেকে গেছে। তাদের সমর্থন চমৎকার, তাদের আনন্দ বাড়িয়ে দিতে আমরা অনেক কিছু করতে চাই। শুক্রবার আফগানিস্তানের বিপক্ষে এখানে খেলা। ওই ম্যাচের দিকে তাকিয়ে। আমরা সৌভাগ্যবান যে বৃষ্টিতে আমাদের মাশুল গুনতে হয়নি কিন্তু আমাদের উন্নতি করতে হবে।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর