ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শান্ত ফর্মে ফিরলেন?
অনলাইন প্রতিবেদক

নাজমুল হোসেন শান্ত। খেলার চেয়েও যিনি বেশি আলোচনায় মাঠে প্রতিভার ঝলক দেখাতে না পারায়। কারণ তাকে দলেই নেয়া হয় ‘ওর প্রতিভা’ আছে সেই তকমায়। এবারও তাকে বিশ্বকাপ দলে রাখা নিয়ে বেশ সমালোচনা হয়েছে। নির্বাচকদের বিবেচনাবোধ নিয়েও উঠেছে প্রশ্ন।

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের তৃতীয় ম্যাচে বাংলাদেশ নাজমুল শান্তর ব্যাটেই পেয়েছে লড়াকু পুঁজি। বিজয়ের অনেকটা জুড়েই কীর্তি তার।  ৫৫ বলে ৭১ রানের ইনিংস খেলেছেন শান্ত। স্ট্রাইকরেটও ১২৯-এর বেশি। 

যদিও শান্তর এই ইনিংস আপাতত সমালোচনার জবাব হতে পারে। তবে জিম্বাবুয়ের মতো দলের বিপক্ষে এই মেজাজের ব্যাটিং কতোটা ভালো ক্রিকেট সে নিয়ে প্রশ্ন থেকেই গেছে। সাথে আছে তিনি ধারাবাহিক হতে পারবেন কিনা সেই প্রশ্নও।

কারণ, আজকের ম্যাচের আগ পর্যন্ত ১৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে শান্তর সর্বোচ্চ ইনিংস ৪০ রানের। গড় আর স্ট্রাইকরেটের অবস্থা ভালো ছিল না মোটেও।

জিম্বাবুয়ের বিপক্ষে জিতে শান্ত বলেন, ‘অবশ্যই আমার জন্য এটা স্পেশাল। কারণ আমার প্রথম ফিফটি। বেশ কিছু ইনিংস আমার শুরু হচ্ছিল কিন্তু বড় করতে পারছিলাম না। আজকে আমার মধ্যে কমিটমেন্ট ছিল, যদি সেট হই তাহলে যত বড় করা যায়। তা করতে পেরেছি...।’

তবে এই ইনিংস বড় করার তুষ্টি শান্ত কতোদিন জিইয়ে রাখতে পারবেন, সেই শঙ্কা জনমনে মানে ক্রিকেট ভক্তদের মনে বিরাজমান। তাই অনেকে স্বান্তনা স্বরূপ বলতেই পারেন ফর্ম ইজ টেম্পোরারি ক্লাস ইজ পারমানেন্ট।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর