ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আইরিশদের বিপক্ষে মাঠে নামার আগে সতর্ক ফিঞ্চ
অনলাইন ডেস্ক

আইসিসি টি-২০ বিশ্বকাপে সুপার টুয়েলভ থেকে ছিটকে পড়ার শঙ্কায় আছে স্বাগতিক অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের কাছে পরাজয় এবং বৃষ্টির কারণে ম্যাচ ভেস্তে যাওয়ায় ইংল্যান্ডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগির পর দেয়ালে পিঠ ঠেকে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। এ অবস্থা থেকে বেরিয়ে আসতেই তারা আজ মুখোমুখি হচ্ছে আয়ারল্যান্ডের। জিতলে সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে ভালোভাবেই টিকে থাকবেন অ্যারন ফিঞ্চরা। অন্যদিকে সুযোগ আছে ইংল্যান্ডকে হারিয়ে রূপকথার গল্প লিখে আসা আয়ারল্যান্ডের সামনেও। অস্ট্রেলিয়াকে হারাতে পারলে সেমিফাইনালের পথ খুলে যাবে আইরিশদের সামনে।

কাগজে কলমে অস্ট্রেলিয়ার সহজেই জেতা উচিত। তারা টুর্নামেন্টের আয়োজক এবং বর্তমান চ্যাম্পিয়ন। কিন্তু কাগজে কলমে তো ম্যাচ জেতা যায় না। ফর্মে থাকা আয়ারল্যান্ড এরই মধ্যে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মতো জায়ান্ট বধ করেছে।

তাই আইরিশদের হালকাভাবে নিচ্ছেন না অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ, ‘তারা সত্যিকারের কয়েকজন প্রতিভাবান খেলোয়াড়কে পেয়েছে। অনেক অভিজ্ঞতা তাদের, বিশেষ করে টপ অর্ডারে। তারা কখনোই এমন দল নয় যে, হালকাভাবে নিতে পারবেন।’

অবশ্য অস্ট্রেলিয়ার জন্য দুই ম্যাচের দুটি জয়ই যথেষ্ট হবে না। নেট রান রেটে উন্নতি করতে তাদের জিততে হবে বড় ব্যবধানে। নিউজিল্যান্ডের কাছে বড় হারে তাদের নেট রান রেটে (-১.৫৫৫) বড় ধাক্কা লেগেছে।

আয়ারল্যান্ডের বিপক্ষে বড় জয় শেষ পর্বের আগে অস্ট্রেলিয়ার প্রতিদ্বন্দ্বীর ওপর চাপ ফেলতে পারে। তাই জয়ের সঙ্গে ব্যবধানটাও মাথায় রাখতে হবে অজিদের।

আজ বাংলাদেশ সময় বেলা ২টায় মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া ও আয়ারল্যান্ড। 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর