ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পাকিস্তানের টিকে থাকার সুযোগ নষ্ট করে দিয়েছে ভারত, ক্ষুব্ধ শোয়েব
অনলাইন ডেস্ক
শোয়েব আখতার। ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার কাছে ভারতের হেরে যাওয়ায় ক্ষুব্ধ হয়েছেন পাকিস্তানের সাবেক কিংবদন্তি পেসার শোয়েব আখতার। তার মতে, অযথা তাড়াহুড়ো করে উইকেট ছুড়ে দিয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। কিন্তু শোয়েব এত ক্ষুব্ধ কেন?

বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে হারের পর বেশ চাপে পড়ে গেছে পাকিস্তান। গ্রুপ ‘বি’ থেকে মাত্র দুটি দলই সেমিফাইনালে জায়গা করে নেবে। সেই দৌড়ে ভালো মতো এগিয়ে রয়েছে ভারত ও দক্ষিণ আফ্রিকা।

রবিবারের ম্যাচে যদি ভারত জিতে যেত, তাহলে পয়েন্টের বিচারে এই গ্রুপে দ্বিতীয় স্থান পাওয়ার একটা সুযোগ থাকত পাকিস্তানের সামনে। কিন্তু ভারতের হারের ফলে সেই সুযোগ আর নেই পাকিস্তানের। কারণ গ্রুপ ‘বি’ থেকে সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছে ভারত ও দক্ষিণ আফ্রিকা।

ফলে আশঙ্কা তৈরি হয়েছে, গ্রুপ পর্ব থেকেই বিদায় নেবে গতবারের সেমিফাইনালিস্ট পাকিস্তান। তার সঙ্গে রয়েছে আন্ডারডগ জিম্বাবুয়ের কাছে হারের লজ্জা। সব মিলিয়েই ফেটে পড়েছেন শোয়েব।

রবিবার ভারতের খেলা চলাকালীন একটি ভিডিও প্রকাশ করে তিনি বলেছিলেন, পাকিস্তানের সুযোগ বাঁচিয়ে রাখতে হলে ভারতকে জিততে হবে। বিশ্বকাপে পাকিস্তানের টিকে থাকার সুযোগ নষ্ট কোরো না...তারা (ভারত) তো পাকিস্তানের সুযোগ নষ্ট করে দিচ্ছে। চারজন আউট হয়ে গেছে। জানি না সামনে কী হবে।

খেলা শেষে আবারও শোয়েব আখতার ভিডিও প্রকাশ করে বলেন, ভারত বিশ্বকাপে আমাদের (পাকিস্তানের) টিকে থাকার সুযোগ নষ্ট করে দিয়েছে। আসলে আমরা নিজেরাই আমাদের সুযোগ নষ্ট করেছি। এতে ভারতের কোনো দোষ দেখি না। আমরা এতটাই খারাপ খেলেছি যে, আমাদের টিকে থাকার ভাগ্য অন্য দলের খেলার পারফর্মেন্সের ওপর নির্ভর করছে।

রবিবারের ম্যাচের পরে আপাতত পয়েন্ট টেবিলে সকলের উপরে রয়েছে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। তৃতীয় অবস্থানে বাংলাদেশ, চতুর্থ স্থানে জিম্বাবুয়ে আর একটি ম্যাচে জয় পেয়ে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে বাবর আজমের দল।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর