ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পাপনের সুরেই গাইছেন সাকিব, পরের বিশ্বকাপ আসবে কতোটা পর?
অনলাইন ডেস্ক

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন স্বভাবসুলভ ভঙ্গিতেই টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জানিয়েছিলেন এবার নয়, তাদের লক্ষ্য পরবর্তী বিশ্বকাপ। যদিও একই কথা তিনি ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেও বলেছিলেন। পাপন পরের বিশ্বকাপ বলতে আসলে কোন বিশ্বকাপ ‍বুঝিয়েছেন সে নিয়ে এখনো ধোঁয়াশা বাংলাদেশের ক্রিকেট বোদ্ধা ও ভক্তদের মনে।

এবার পাপনের সেই সুরেই কণ্ঠ মেলালেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। তিনিও একরকম বললেন, এই বিশ্বকাপে যা হয়েছে তার চেয়ে বেশি কিছু আশা করা ভুল।

আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দল ভারতের বিপক্ষে জিতলে সেটিকে ‘আপসেট’ বলেই মনে করেন সাকিব, ‘আমি আগেও যেমন বলেছি, ভারত ফেবারিট দল। তারা এখানে বিশ্বকাপ জিততে এসেছে। আমরা ফেবারিট নই, বিশ্বকাপ জিততে এখানে আসিনি। আমরা ভালো করেই জানি, ভারতের বিপক্ষে জিতলে এটি আপসেট হবে। আমরা চেষ্টা করব সেরা খেলাটি খেলতে এবং আপসেট ঘটাতে।’

নিজেদের সামর্থ্যের প্রতি কতোটা অবিশ্বাস থাকলে একজন কাপ্তান এমন সরাসরি বলেন যে, তাদের সেই সামর্থ্য নেই; যদি তেমন কিছু হয় তবে সেটা অঘটন হবে। অথচ পয়েন্ট টেবিল থেকে সার্বিক পরিস্থিতি বলছে এবারের বিশ্বকাপে বাংলাদেশের সেমিফাইনালে যাবার সুবর্ণ সুযোগ ছিল। কেবল নিজেদের প্রতি নিজেদের অবিশ্বাসের কারণেই সেই লড়াইয়ে এগোতে পারলো না সাকিব আল হাসানের দল।

কারণ সাকিবের কথায় পরিষ্কার, তারা মাঠে নামার আগেই হেরে বসে আছেন। তারা জেতার জন্য মাঠেই নামছে না।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর