ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘অঘটনঘটনপটিয়সী’ সাকিবের চোখ কেন অঘটনে?
অনলাইন প্রতিবেদক

বাংলাদেশের ক্রিকেটের খোঁজখবর যারা রাখেন তারা ভালো করেই জানেন অঘটন ঘটানোয় সাকিব আল হাসানে জুড়ি মেলা ভার। যেখানে অঘটন আছে সাকিবও সেখানে আছেন।

সে হোক বিসিবির নিষেধাজ্ঞা বা শর্ত অমান্য করে বিজ্ঞাপন করা কিংবা বিধি ভেঙে সিডনির ডিনারে অংশ নেওয়া; সব জায়গাতেই সাকিব অঘটন ঘটিয়েছেন এবং ঘটিয়ে চলেছেন।

আবার নিয়ম ভাঙাতেও সাকিব দুর্দান্ত। বিসিবি কিংবা আইসিসি কোনো নিয়মের সাকিব তোয়াক্কা করতে চান না। তবে সাকিব কেনো যেনো ভারতের বিপক্ষে মাঠে নামার আগে হাঁটলেন নিয়মতান্ত্রিক পথে। মানে তিনি গতানুগতিক নিয়ম মেনে ভারতকে ফেভারিট বানিয়ে বিশ্বকাপ জিতিয়ে দিলেন সংবাদ সম্মেলনে!

শুধু সেখানেই শেষ নয় সাকিব জানালেন, তারা বিশ্বকাপ জিততে জাননি। নানা কারণে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বিরোধিতা করলেও, তার কথা না মানলেও এই বেলাতে যেনো পাপনের অনুগত হয়ে থাকলেন সাকিব। একেবারে পাপনের সুরই যেনো নিজের কণ্ঠে তুলে নিলেন।

আর শেষে শোনালেন স্বান্তনার বাণী। ‘অঘটনঘটনপটিয়সী’ সাকিব জানালেন তারা ভারতের বিপক্ষে অঘটন ঘটানোর চেষ্টা করবেন। এবার তাই অনেকেই প্রশ্ন তুলছেন, আত্মবিশ্বাসের বদলে অঘটনের দিকেই কেনো চোখ দিলেন বাংলার কাপ্তান? এটা কী তার অভ্যেস নাকি সৌজন্য, যে সৌজন্যে সাকিবের পছন্দের ফুটবলার লিওনেল মেসি নিজের দল বাদ দিয়ে ব্রাজিলকে ফেভারিট মানেন? 

আবার অনেকে এটাও বলছেন, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের মাঠে নামার আগে এমন আত্মসমর্পণ আসলে নেতিবাচক বা অস্তিত্ব সঙ্কটের বার্তাই দিচ্ছে।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর