ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বৃষ্টিতে কি ভেস্তে যাবে বাংলাদেশ-ভারত ম্যাচ?
অনলাইন ডেস্ক
রোহিত শর্মা (বামে) ও সাকিব আল হাসান

চলতি টি-২০ বিশ্বকাপে আলোচনার কেন্দ্রে উঠে এসেছে আবহাওয়া। বৃষ্টির জন্য এরই মধ্যে ভেসে গেছে বেশ একাধিক ম্যাচ। আবহাওয়া প্রভাব ফেলেছে আরও বেশ কিছু ম্যাচের গতিপ্রকৃতিতে। এই অবস্থায় সুপার টুয়েলভে ভারত-বাংলাদেশ ম্যাচেও বৃষ্টি প্রভাব ফলেতে পারে কি না, তা নিয়ে ক্রিকেটপ্রেমীদের মনে তৈরি হয়েছে আগ্রহ। কেননা সেমিফাইনালে জায়গা করে নেওয়ার ক্ষেত্রে দু’দলের কাছেই ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বিশেষ করে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারের পর ভারতের কাছে বাংলাদেশ ম্যাচটি হঠাৎ করেই বাড়তি গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। বৃষ্টির জন্য যদি ম্যাচ ভেস্তে যায়, তাহলে সমস্যায় পড়তে হতে পারে ভারতকে।

আপাতত অ্যাডিলেডের আবহাওয়ার বর্তমান অবস্থা ও পূর্বাভাসের কথা মাথায় রাখলে ক্রিকেটপ্রেমীদের দুশ্চিন্তার কোনও কারণ নেই, এমনটা বলা যথাযথ হবে না। কেননা ম্যাচের মাঝে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ভালো মতোই।

ম্যাচের আগের দিন অর্থাৎ, মঙ্গলবার অ্যাডিলেডে বৃষ্টি হয়েছে। বুধবার দিনের শুরু থেকেই সেখানে মেঘ-রোদের খেলা চলছে। সকালে আকাশ ছিল ঝকঝকে। তবে একই মাঠে জিম্বাবুয়ে বনাম নেদারল্যান্ডস ম্যাচ শুরু হয় মেঘাচ্ছন্ন আবহাওয়ায়।

বুধবার অ্যাডিলেডে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারত-বাংলাদেশ ম্যাচের দ্বিতীয়ার্ধের খেলায় বিঘ্ন ঘটাতে পারে প্রকৃতি। বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৪০ শতাংশ। যদিও প্রবল বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। ভাসা মেঘে অল্প-বিস্তর বৃষ্টি হলেও তা ম্যাচ আয়োজনে বাধা হবে না বলেই মনে করা হচ্ছে।

উল্লেখ্য, গ্রুপ টু-এ সব দল ৩টি করে ম্যাচ খেলার পরে ৫ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা রয়েছে এক নম্বরে। ভারত ও বাংলাদেশের সংগ্রহ রয়েছে ৪ পয়েন্ট করে। ভারত নেট রান-রেটে এগিয়ে থাকায় দ্বিতীয় স্থানে রয়েছে। বাংলাদেশ অবস্থান করছে তিন নম্বরে। পাকিস্তান রয়েছে জিম্বাবুয়ের পিছনে পাঁচ নম্বরে। একেবারে শেষে অবস্থান করছে নেদারল্যান্ডস।

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর