ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হারলেই বিপদ ঘনিয়ে আসতে পারে ভারতীয় শিবিরে
অনলাইন ডেস্ক
প্রতীকী ছবি

পাকিস্তান ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে জয় তুলে নেওয়ার পর ভারতের চলতি টি-২০ বিশ্বকাপ অভিযান ধাক্কা খায় দক্ষিণ আফ্রিকার কাছে ম্যাচ হেরে। 

যদিও তাতে টিম ইন্ডিয়ার সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা শেষ হয়ে যায়নি। বরং এখনও গ্রুপ থেকে শেষ চারে জায়গা করে নেওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে রোহিত শর্মাদের। এই অবস্থায় বাংলাদেশের বিপক্ষে সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত। এই ম্যাচে জয় তুলে নিতে মরিয়া টিম ইন্ডিয়া। 

তবে এই ম্যাচে সাকিব আল হাসানদের কাছে হারলে বিপদ ঘনিয়ে আসতে পারে ভারতীয় শিবিরে।

অন্যদিকে, বাংলাদেশের সামনেও সেমিফাইনালে যাওয়ার রাস্তা খোলা রয়েছে। কিন্তু তাদের সামনে এই রাস্তা বড়ই কঠিন। দুটি শক্ত প্রতিপক্ষ। এর পরের ম্যাচ আগামী ৬ নভেম্বর পাকিস্তানের মুখোমুখি হতে হবে টাইগারদের।

সুপার টুয়েলভের গ্রুপ টু-এ সব দল ৩টি করে ম্যাচ খেলার পরে ৫ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা রয়েছে এক নম্বরে। ভারত ও বাংলাদেশের সংগ্রহ ৪ পয়েন্ট করে। ভারত নেট রান-রেটে এগিয়ে থাকায় দ্বিতীয় স্থানে রয়েছে। বাংলাদেশ অবস্থান করছে তিন নম্বরে। পাকিস্তান রয়েছে জিম্বাবুয়ের পিছনে পাঁচ নম্বরে। একেবারে শেষে অবস্থান করছে নেদারল্যান্ডস। তবে জিম্বাবুয়ে বনাম নেদারল্যান্ডস ম্যাচের ফলাফলের নিরিখে পয়েন্ট টেবিলের ছবিটা বদলাতে পারে। আপাতত সেমিফাইনালে জায়গা করে নেওয়ার লড়াইয়ে ভারত-বাংলাদেশ দু’দলের কাছেই এই ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। যে দল জিতবে সেমিফাইনালের পথে এক পা এগিয়ে থাকবে তারা।

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর