ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভারতের বিরুদ্ধে কোন তাস খেলছেন সাকিব, জিনিউজের রিপোর্ট
অনলাইন ডেস্ক
সাকিব আল হাসান

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে আজ বুধবার ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি।

তার আগে মঙ্গলবার সংবাদ সম্মেলনে কথা বলেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। এ সময় তিনি বলেন, “আমাদের পরবর্তী টার্গেট পরের দুটি ম্যাচ খুব ভালোভাবে খেলা। এর মধ্যে যদি কোনও ম্যাচ জিততে পারি তাহলে সেটা অঘটন বলেই মনে করা উচিত। সেই অঘটনটা ঘটাতে পারলে আমরা খুশি হব।”

সাকিবের এই বক্তব্য ধরে প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম ‘জিনিউজ বাংলা’।

প্রতিবেদনে বলা হয়, “শেষবার ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে দুই দেশের সাক্ষাৎ হয়েছিল। বেঙ্গালুরুর সেই রুদ্ধশ্বাস ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাত্র ১ রানে জিতেছিল টিম ইন্ডিয়া। আন্তর্জাতিক মঞ্চে সব ফরম্যাটে টাইগারদের থেকে অনেক এগিয়ে রয়েছে ‘মেন ইন ব্লু’ ব্রিগেড। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের পারফরম্যান্স আহামরি নয়। তবে চলতি প্রতিযোগিতায় ভারতের মতোই তিন ম্যাচ খেলে দুটি জয় পেয়েছে পদ্মা নদীর দেশ। তবুও অ্যাডিলেডের গুরুত্বপূর্ণ ম্যাচে নামার আগে অদ্ভুত মন্তব্য করলেন সাকিব আল হাসান। তিনি কি খেলার আগেই হেরে বসলেন নাকি রোহিত শর্মা-বিরাট কোহলিদের বিরুদ্ধে মাইন্ড গেম শুরু করে দিলেন? আলোচনা ক্রিকেট দুনিয়ায়। ”

২০১৫ বিশ্বকাপ, এশিয়া কাপ ফাইনাল ও নিদাহাস ট্রফিতে ভারতের বিরুদ্ধে  খেলেছে বাংলাদেশ। সেই ম্যাচগুলো ছিল খুবই উত্তেজনাপূর্ণ। বুধবারের ম্যাচ সেই পরিস্থিতি ফিরিয়ে আনবে কি না, এই প্রশ্নের জবাবে সংবাদ সম্মেলনে সাকিব যোগ করেন, “ভালো একটা ম্যাচ হলে অবশ্যই দর্শকদের জন্য ভালো হবে। শেষ ম্যাচটা ভালো ছিল, বিশেষ করে দর্শকদের জন্য। আশাকরি তেমন একটা ভালো ম্যাচ যেন উপহার দিতে পারি।”

বিশ্বকাপের প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ উল্লেখ করে সাকিব বলেন, “বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে যেমন বলেছি। প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ, সবগুলোতে একই ধরনের মানসিকতা নিয়ে খেলতে চাই। কোন দেশের সঙ্গে কোন পরিস্থিতিতে খেলা হচ্ছে এগুলো নিয়ে চিন্তা করতে চাই না। তাই আমাদের একই পরিকল্পনা থাকবে।”

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর