ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অভাগা তাসকিন, দুর্দান্ত বোলিং করেও প্রাপ্তি শূন্য
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে অ্যাডিলেড ওভালে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। আজ বুধবার ভারতের বিপক্ষে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিবায়ক সাকিব আল হাসান। 

ব্যাট করতে নেমে প্রথম তিন ওভারে আঁটসাঁট বোলিংয়ে ভারত সুবিধা করতে পারেনি, তারা করে মাত্র ১১ রান। তবে রোহিত শর্মার উইকেট হারানোর পর থেকে আগ্রাসী হয়ে ওঠেন লোকেশ রাহুল ও বিরাট কোহলি। পাওয়ার প্লে শেষ করে তারা ১ উইকেটে ৩৮ রানে। আর প্রথম ৮ ওভারে ভারত করে ৫২ রান। ভারতকে সহজেই রান করতে না দেওয়ার পেছনে বড় ভূমিকা রাখেন তাসকিন আহমেদ।

প্রথম আট ওভারের মধ্যেই তাসকিনকে দিয়ে ৪ ওভারের স্পেল সম্পূর্ণ করেন সাকিব আল হাসান। আর তাসকিন আহমেদের বলে ফিল্ডাররা ক্যাচ ছাড়বেন এ যেন নিয়ম হয়ে দাঁড়িয়েছে। ভারতের বিপক্ষে আজও প্রথম ব্রেকথ্রু এনে দিতে পারতেন টাইগার এ পেসার। তবে হাসান মাহমুদ সহজ ক্যাচ হাতছাড়া করায় উইকেট পাওয়া হয়নি তাসকিনের। শেষ পর্যন্ত নিজের বোলিং স্পেলে দারুণ বোলিং করলেও ছিলেন উইকেটশূন্য। 

হাসান মাহমুদের স ক্যাচ মিসের পর আরও সুযোগ এসেছিল। তবে বোলিং প্রান্তে যেহেতু তাসকিন, সে সুযোগ পূর্ণতা পায়নি। ইনিংসের পঞ্চম ওভারে দুই দুবার সুযোগ এসেছিল। সাজঘরে ফিরতে পারতেন বিশ্বসেরা ব্যাটার বিরাট কোহলি। তাসকিনের বলে ড্রাইভ করেছিলেন কোহলি, উঠেছিল ক্যাচ। প্রথমটি গেছে কাভারে থাকা লিটন দাসের নাগালের একটু বাইরে দিয়ে। পরেরটি একমাত্র স্লিপে থাকা ইয়াসির আলির মাথার ওপর দিয়ে। দুটিতেই চার পেয়েছেন কোহলি।

এবারের বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচের আগে নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে-বিশ্বকাপে তিন প্রতিপক্ষের বিপক্ষেই প্রথম ওভারে উইকেট পেয়েছিলেন। তবে আজ তেমনটা হয়নি। যদিও প্রথম ওভারে রান দিয়েছেন মোটে একটি। শেষ পর্যন্ত তাসকিন চার ওভার বল করে রান দিয়েছেন ১৫টি। ছিলেন উইকেটশূন্য। ইকোনমি ৩.৭২। ২৪ বলের মধ্যে ডট বল দিয়েছেন ১৬টি। বাউন্ডারি হজম করেছেন দুটি। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর