ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভারতের বিপক্ষে আশা জাগাই কিন্তু শেষ পর্যন্ত পারি না: সাকিব
অনলাইন ডেস্ক
সাকিব আল হাসান।

ভারতের বিপক্ষে লড়াই করে মাত্র ৫ রানে হারলো বাংলাদেশ। তীরে এসে আবারও তরী ডুবলো। বুধবার (২ নভেম্বর) অ্যাডিলেড ওভালে টস হেরে ব্যাটিং করতে নেমে ভারত ১৮৪ রান করে। রান তাড়ায় নেমে লিটনের ঝড়ো ফিফটিতে বাংলাদেশ দারুণ শুরু করে। ৭ ওভারে ৬৬ রান তোলার পর আসে বৃষ্টি। বৃষ্টি আইনে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ১৬ ওভারে ১৫১। ৫৪ বলে ৮৫। হাতে ১০ উইকেট থাকলেও নিতে পারেনি বাংলাদেশ। 

বৃষ্টি শেষে লিটনের রান আউটের পর থেকেই এলোমেলো বাংলাদেশের ব্যাটিং। মাত্র ৯ রানে হারায় ৪ উইকেট। শেষ দিকে নুরুল হাসান সোহান থাকলেও গুরুত্বপূর্ণ সময়ে বল ডট দিয়ে কঠিন করে তোলেন। শেষ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ২০। বাংলাদেশ নেয় ১৪ রান। মাত্র ২৭ বলে সর্বোচ্চ ৬০ রান করেন লিটন। সোহান ১৪ বলে ২৫ ও তাসকিন ৭ বলে ১৩ রান নিয়ে অপরাজিত ছিলেন।

২০১৫ অস্ট্রেলিয়া বিশ্বকাপের পর থেকে দুই দল মুখোমুখি হলেই তৈরি হয় অন্যরকম আবহ। পরিসংখ্যান যাই বলুক মাঠে দেখা মেলে হাড্ডাহাড্ডি লড়াই। অজি মুল্লুকে আবারও সেটার প্রমাণ দেখা গেল। ম্যাচ গড়াল শেষ বল পর্যন্ত। বরাবরের মতো খুব কাছে গিয়েও হার বাংলাদেশেই। যেন ফিরে এলো বেঙ্গালুরু, নিদাহাস ট্রফি কিংবা এশিয়া কাপের পুরনো স্মৃতি।

ম্যাচ শেষে সাকিবেরও মনে হয়েছে, খুব কাছে গিয়েও ভারতের বিপক্ষে আবারও পরাজয়। সাকিব বলছিলেন, ভারতের বিপক্ষে আমার যখন খেলি সবসময় এমন গল্পই হয়। আমরা খুব কাছাকাছি থাকি কিন্তু কখনই শেষ করতে পারি না। দর্শক ও দুই দলই উপভোগ করেছে। এটা দারুণ একটা ম্যাচ ছিল। দিনশেষে কেউ জিতবে, কাউকে হারতে হবে।

ভারতের বিপক্ষে আমরা সব সময়ই আশা জাগাই কিন্তু শেষ পর্যন্ত পারি না, সাকিবের সরল উক্তিতে মিশে থাকল অনেক কিছু। হতাশা, অতৃপ্তির সঙ্গে উঠে এলো বাস্তবতাও। আরও একবার প্রতিবেশী দেশটিকে হারানোর সুবর্ণ সুযোগ হাতছাড়া হয়ে গেল। এই জয়ে গ্রুপ-২ থেকে সেমিফাইনাল একপ্রকার নিশ্চিত করলো ভারত। ৪ ম্যাচের তিনটিতে জিতে ৬ পয়েন্ট সংগ্রহ করে তারা অবস্থান নিয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে। ৩ ম্যাচ থেকে ৫ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা আছে দ্বিতীয় স্থানে। আর ৪ ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে বাংলাদেশ আছে তৃতীয় স্থানে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর