ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হাসান-শরিফুলকে কাঠগড়ায় তুলছেন না সাকিব
অনলাইন ডেস্ক
শরিফুল-হাসান।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচের বোলিং নিশ্চিতভাবে ভুলে যেতে চাইবেন শরিফুল ইসলাম। ২৯ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে সবচেয়ে বেশি রান দিয়েছেন তিনি এই ম্যাচেই। আরেক তরুণ পেসার হাসান মাহমুদও ভারতের বিপক্ষে রান বিলিয়েছেন দুই হাতে। তবে এই দুইজনকে কাঠগড়ায় তুলছেন না সাকিব আল হাসান। এখান থেকে তারা শিখবেন বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক।

অ্যাডিলেইডে বুধবার (২ নভেম্বর) ভারতের বিপক্ষে ৪ ওভারে ৫৭ রান দিয়ে উইকেটশূন্য থাকেন শরিফুল। চার ও ছক্কা হজম করেন তিনি সমান ৪টি করে। এই নিয়ে দ্বিতীয়বার ইনিংসে পঞ্চাশ বা এর বেশি রান দিলেন তিনি। গত বছর টি-টোয়েন্টি অভিষেকে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ ওভারে দিয়েছিলেন ঠিক ৫০ রান।

হাসান ৩টি উইকেট পেলেও ৪ ওভারে রান দেন ৪৭। তার ১০ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে যা এক ম্যাচে সর্বোচ্চ। এর আগে ৪০ বা এর বেশি রান দিয়েছিলেন কেবল একবার। অথচ তাসকিন আহমেদ ৪ ওভারে দেন মাত্র ১৫ রান। আরেক অভিজ্ঞ পেসার মুস্তাফিজুর রহমান ৪ ওভারে দেন ৩১।

লোকেশ রাহুল ও বিরাট কোহলির ফিফটিতে ভারত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ১৮৪ রান। জবাবে লিটন দাসের ২৭ বলে ৬০ রানের দুর্দান্ত ইনিংসে জয়ের আশা জাগিয়েও বৃষ্টিবিঘ্নিত ম্যাচটি ৫ রানে হেরে যায় বাংলাদেশ। ম্যাচের পর সাকিবের সংবাদ সম্মেলনে স্বাভাবিকভাবে প্রশ্ন উঠল হাসান ও শরিফুলের খরুচে বোলিং নিয়ে। অধিনায়ক পাশেই দাঁড়ালেন দুই সতীর্থের।

সাকিব বলেন, খেলতে খেলতে শিখবে সবাই। প্রতি ম্যাচেই কেউ না কেউ ভালো বোলিং করবে। আবার কেউ না কেউ খারাপ বোলিং করবে। আমি নিদিষ্ট করে কাউকে নিয়ে কখনও মন্তব্য করতে পছন্দ করি না। আমার কাছে মনে হয়, দল হিসেবে আমরা একটা ভালো ম্যাচ খেলেছি। বোলিংয়ে আরও বেশ কিছু জায়গায় উন্নতি করতে পারতাম। ঠিক উন্নতি না, কিছু জায়গায় আরেকটু ভালো করতে পারতাম, হয়তো পরিস্থিতির কারণে কিংবা অভিজ্ঞতার কারণে সেটি হয়নি। এখান থেকেই তাদের হয়তো অনেক বেশি শেখার আছে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর