ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্বরেকর্ড হাতছাড়া হওয়ার পর কোহলিকে যে বার্তা দিলেন জয়াবর্ধনে (ভিডিও)
অনলাইন ডেস্ক
জয়াবর্ধনে (বামে) ও কোহলি

টি-২০ বিশ্বকাপের ইতিহাসে আরও একটি সর্বকালীন রেকর্ড নিজের নামে করলেন বিরাট কোহলি। অ্যাডিলেডে বাংলাদেশের বিপক্ষে দাপুটে হাফ-সেঞ্চুরি করার পথে সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপে সব থেকে বেশি রানের মালিক হলেন কোহলি। এই নিরিখে তিনি ভেঙে দেন মাহেলা জয়াবর্ধনের রেকর্ড।

শ্রীলঙ্কার কিংবদন্তি জয়াবর্ধনে টি-২০ বিশ্বকাপে ৩১টি ইনিংসে ব্যাট করতে নেমে ১০১৬ রান সংগ্রহ করেছেন। কোহলি ২৩টি ইনিংসে ব্যাট করতে নেমে ১০৬৫ রান সংগ্রহ করেন। বিশ্বকাপে তার বিশ্বরেকর্ড ভাঙার পরেই মাহেলা অভিনন্দন জানান বিরাটকে। এই মুহূর্তে তিনি শ্রীলঙ্কা দলের সঙ্গে বিশ্বকাপের আসরেই আছেন।

সোশ্যাল মিডিয়ায় আইসিসির পোস্ট করা এক ভিডিও বার্তায় জয়াবর্ধনে বলেন, “রেকর্ড মানেই তা একদিন ভাঙা হবে। কেউ একজন সারক্ষণ আমার রেকর্ড ভাঙতে উদ্যত থাকে এবং সেটা হলে তুমি বিরাট। অসাধারণ কৃতিত্ব বন্ধু। তোমাকে অভিনন্দন। তুমি সর্বদা একজন প্রকৃত যোদ্ধা। ফর্ম সাময়িক, ক্লাসটা চিরকালীন। দারুণ খেলেছ।”

উল্লেখ্য, টি-২০ বিশ্বকাপের ইতিহাসে সব থেকে বেশি হাফ-সেঞ্চুরি করার রেকর্ড ইতোমধ্যেই কোহলির দখলে রয়েছে। তিনি ভারতের প্রথম ও বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-২০ বিশ্বকাপের ইতিহাসে ১০০০ রান করার কৃতিত্ব অর্জন করেন।

বুধবার অ্যাডিলেডে বাংলাদেশের বিরুদ্ধে ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ৬৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন বিরাট কোহলি। ভারত শেষ পর্যন্ত ডাকওয়ার্থ-লুইস নিয়মে ৫ রানে ম্যাচ জিতে মাঠ ছাড়ে। কোহলি ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন।

টি-২০ বিশ্বকাপের ইতিহাসে সব থেকে বেশি রান করা পাঁচ ক্রিকেটার:-

১. বিরাট কোহলি: ১০৬৫ ২. মাহেলা জয়াবর্ধনে: ১০১৬ ৩. ক্রিস গেইল: ৯৬৫ ৪. রোহিত শর্মা: ৯২১ ৫. তিলকরত্নে দিলশান: ৮৯৭

View this post on Instagram

A post shared by ICC (@icc)



এই পাতার আরো খবর