ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দক্ষিণ আফ্রিকার হারে বাংলাদেশেরও জাগলো সেমির স্বপ্ন
অনলাইন ডেস্ক
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমির স্বপ্ন জিইয়ে রাখলো পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে দক্ষিণ আফ্রিকার কাছে বাঁচা-মরার লড়াইয়ে জয় পেয়েছে পাকিস্তান। ফলে দলটি সেমিফাইনালে যাওয়ার আশা জিইয়ে রেখেছে। 

বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকা ৩৩ রানে হেরে যাওয়ায় নতুন সমীকরণ সামনে এসেছে। আজ পাকিস্তান হেরে গেলে বাংলাদেশের সেমিফাইনালের স্বপ্ন শেষ হয়ে যেত। কারণ, ৭ পয়েন্ট নিয়ে সরাসরি সেমিফাইনালে উঠে যেত দক্ষিণ আফ্রিকা। 

বর্তমানে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ভারত। জিম্বাবুয়ের সঙ্গে ম্যাচে দলটির জয় অনেকটা নিশ্চিত। এতে ভারতের পয়েন্ট হতে ৮, বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যাক্ত হলেও সেই পয়েন্ট ৭ হবে। 

এখন দক্ষিণ আফ্রিকার ৫ পয়েন্ট রয়েছে। ফলে পরবর্তী ম্যাচ নেদারল্যান্ডের সঙ্গে দলটিকে অবশ্যই জিততে হবে। ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হলে তাদের পয়েন্ট হবে ৬। আর বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে জয়ী দলের পয়েন্টও হবে ৬। ম্যাচটি বাংলাদেশ জয় পেলে দক্ষিণ আফ্রিকার সঙ্গে রানরেটে সেমিফাইনালিস্ট নিশ্চিত করা হবে।

তবে জিম্বাবুয়েকে বিশাল ব্যবধানে হারিয়ে ফুরফুরে থাকা নেদারল্যান্ড যদি আরেকটি অঘটন ঘটিয়ে দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারে। আর পাকিস্তানকে যদি বাংলাদেশ হারাতে পারে, তাহলে সরাসরি সেমিফাইনালে চলে যাবে টাইগাররা। পাকিস্তানের কাছে দক্ষিণ আফ্রিকার হেরে যাওয়ার কারণে এই সমীকরণ সামনে এলো। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 



এই পাতার আরো খবর