ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশ দলে ৩ পরিবর্তন
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ রবিবার অ্যাডিলেডে মুখোমুখি পাকিস্তান-বাংলাদেশ। এই ম্যাচ যে দল জিতবে তারাই উঠে যাবে সেমিফাইনালে। অ্যাডিলেডে এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের একাদশে তিনটি পরিবর্তন আনা হয়েছে। শরিফুল ইসলাম, ইয়াসির আলী রাব্বি ও হাসান মাহমুদকে বাইরে রেখে নেওয়া হয়েছে সৌম্য সরকার, নাসুম আহমেদ ও ইবাদত হোসেনকে।

ম্যাচ শুরুর আগে দুই দলই তাকিয়ে ছিল দক্ষিণ আফ্রিকা বনাম নেদারল্যান্ডস ম্যাচের দিকে। কারণ দক্ষিণ আফ্রিকা হেরে গেলে সেমিফাইনালে যাওয়ার সুযোগ আসবে পাকিস্তান বা বাংলাদেশের মধ্যে যে দল জিতবে তাদের। নেদারল্যান্ডসের কাছে হেরে বিদায় ঘণ্টা বেজে গেছে দক্ষিণ আফ্রিকার। একই সাথে সেমিতে ওঠার সুযোগ এসেছে বাংলাদেশ-পাকিস্তান দুইদলের সামনেই। গ্রুপ পর্বে সমান সংখ্যক ম্যাচ খেলে দুইদলেরই পয়েন্ট ৪। সুতরাং নিজেদের শেষ ম্যাচে যারা জিতবে তারাই উঠে যাবে এবারের বিশ্বকাপের সেমিফাইনালে। 

গ্রুপ পর্বে পাকিস্তান ভারত ও জিম্বাবুয়ের কাছে হেরে যায়। কিন্তু দক্ষিণ আফ্রিকা আর নেদারল্যান্ডসের কাছে জয়লাভ করায় সেমির লড়াইয়ে টিকে থাকে। অন্যদিকে, বাংলাদেশ গ্রুপ পর্বে হেরে যায় দক্ষিণ আফ্রিকা আর ভারতের সাথে। তবে জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্রত্যাশিত জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, ইবাদত হোসেন।

পাকিস্তান একাদশ: মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম (অধিনায়ক), শান মাসুদ, মোহাম্মদ হারিস, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, হারিস রউফ, শাহীন শাহ আফ্রিদি।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর