ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিতর্কিত সিদ্ধান্তে আউট সাকিব, যা বললেন শাদাব খান
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভ পর্বের শেষদিন রবিবার (০৬ নভেম্বর) নেদারল্যান্ডসের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা হেরে যাওয়ায় পাকিস্তান ও বাংলাদেশের ম্যাচটি হয়ে যায় অলিখিত নকআউট। কারণ যে দল জিতবে সে দলই নিশ্চিত করবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল। এমন সমীকরণ মাথায় রেখে মাঠে নেমে অ্যাডিলেডে বাংলাদেশকে সহজেই হারিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে পাকিস্তান।

তবে এই ম্যাচে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের আউটকে ঘিরে সৃষ্টি হয়েছে বিতর্ক। বাংলাদেশের ব্যাটিংয়ের ১১ তম ওভারে ঘটে এই বিতর্কিত আউটের ঘটনা। শাদাব খানের ওভারের ওই বলটি ছিল মিডল স্ট্যাম্পে। বল মিস করেন সাকিব। ফিল্ডাররা আবেদন করতেই আঙুল তুলে দিলেন দক্ষিণ আফ্রিকান আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টক। সঙ্গে সঙ্গেই রিভিউ নেন সাকিব। 

রিভিউতে দেখা গেলো বল লাইনে থাকলেও পায়ে আঘাত হানার ঠিক আগ মুহূর্তে ব্যাটের ছোঁয়া লেগেছিল। আল্ট্রা এজ ভিউতে স্পষ্ট দেখা যাচ্ছে। কিন্তু টিভি আম্পায়ার জিম্বাবুয়ের টিভি আম্পায়ার ল্যাংটন রুসেরে পরে এলবিডব্লিউ হলো কিনা দেখে ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তই বহাল রাখেন। আউট দেন সাকিবকে। এ সিদ্ধান্ত যেন মেনেই নিতে পারছিলেন না সাকিব। মাঠে অবস্থিত জায়ান্ট স্ক্রিনে সবই দেখা যাচ্ছিল। তাতে দেখা যাচ্ছে আউট নন সাকিব। অথচ তাকে আউট দেওয়া হলো। সাকিব মাঠ ছেড়ে যেতে না চাইলে আম্পায়ার এসে তাকে বুঝিয়ে প্যাভিলিয়নে পাঠান। সাকিবের এমন আউট যা নিয়ে বিতর্ক চলছেই। 

যার ওভারে ঘটে  গেল এই কাণ্ড সেই শাদাব খান কথা বলেছেন সাকিবের আউট নিয়ে। এই লেগ স্পিনার বলেছেণ, আম্পায়ারের সিদ্ধান্তই চূড়ান্ত, বোলাররা তাদের কাজ করেছে। কন্ডিশন কাজে লাগিয়ে বোলাররা বল করেছে। সাকিবের বেলায় আম্পায়ার আউট দিয়েছে, অর্থাৎ এটি আউট ছিল।

এদিকে, মাঠেই অসন্তুষ্টি প্রকাশ করলেও ম্যাচ শেষে নিজের আউট নিয়ে কোনো কথা বলেননি বাংলাদেশ অধিনায়ক সাকিব।

বিডি-প্রতিদিন/এ এস টি



এই পাতার আরো খবর