ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সেই ল্যাংটনই আউট দেন সাকিবকে
অনলাইন ডেস্ক
ল্যাংটন রুসেরে (ফাইল ছবি)

অস্ট্রেলিয়া-আফগানিস্তানের ম্যাচে গত শনিবার (৫ নভেম্বর) পাঁচ বলে ওভার দিয়ে বসেন জিম্বাবুয়ের আম্পায়ার ল্যাংটন রুসেরে। এ নিয়ে হয় ভীষণ সমালোচনা। সেই সমালোচনার রেশ কাটতে না কাটতেই আরেকটি ভুল! এবার সাকিব আল হাসানকে ভুল আউট দিয়ে সমালোচনায় তৃতীয় আম্পায়ার। এবারও কাঠগড়ায় সেই ল্যাংটন রুসেরে।

ইএসপিএন ক্রিকইনফোর তথ্য অনুযায়ী আস্ট্রেলিয়া-আফগানিস্তানের ম্যাচে ব্যাট করছিলেন মিচেল মার্শ এবং ডেভিড ওয়ার্নার। দু’জনেই প্রথম দু’টি বলে একটি করে সিঙ্গলস নেন। এর পর ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে বাউন্ডারি মারেন মার্শ। পরের বলে তিন রান নেন তিনি। পঞ্চম বলে কোনও রান নেননি। এরপরই আম্পায়ার রুসেরে ওভারের সমাপ্তি ঘোষণা করেন।

সেই ল্যাংটন গতকাল রবিবার বাংলাদেশ-পাকিস্তানের ম্যাচে ছিলেন তৃতীয় আম্পায়ারের ভূমিকায়। ১১তম ওভারটি করছিলেন শাদাব খান। তার পঞ্চম বলে ডাউন দ্য উইকেটে এসে মারতে যান সাকিব। টাইমিং ঠিক না হওয়ায় বল প্যাডে লাগে। জোরালো আবেদনে আম্পায়ার অ্যাড্রিয়ান হোল্ডস্টক আঙুল তুলে দেন। সাথে সাথে রিভিউ নেন সাকিব। টিভি রিপ্লেতে আলট্র্রা এজে ধরা পড়ে, বল প্যাডে লাগার আগে ব্যাট ছুঁয়েছে। কিন্তু জিম্বাবুয়ের আম্পায়ার ল্যাংটন বোধহয় সেটা দেখতেই পাননি। তাই তিনি মাঠের আম্পায়ারের দেওয়া সিদ্ধান্তই বহাল রাখেন।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর