ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রিজওয়ানকে কটাক্ষ করে সূর্যকুমারের ভূয়সী প্রশংসায় আফ্রিদি
অনলাইন ডেস্ক
(বাঁ থেকে) সূর্যকুমার যাদব, শহীদ আফ্রিদি ও মুহাম্মদ রিজওয়ান

একদিকে জিম্বাবুয়ের বিপক্ষে সুপার টুয়েলভে ভারতের শেষ ম্যাচে অসম্ভব সব শটে চার-ছক্কা হাঁকিয়ে ঝড়ো হাফ-সেঞ্চুরি করেন সূর্যকুমার যাদব। অন্যদিকে বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের শেষ ম্যাচ মুহাম্মদ রিজওয়ান ৩২ রান করতেই খরচ করেন সমসংখ্যক বল। দুই তারকার ব্যক্তগত ইনিংসের তুলনামূলক আলোচনায় শহীদ আফ্রিদি ভূয়সী প্রশংসা করেন সূর্যকুমারের।

‘সামা’ টিভি র আলোচনায় সঞ্চালক দাবি করেন, রিজওয়ান নিজের খেলায় খুব বেশি বদল আনেননি। তাই প্রতিপক্ষ বোলাররা তার খেলার ধরণ বুঝে গিয়েছেন। তিনি আফ্রিদির কাছে জানতে চান যে, রিজওয়ানেরও কি নিজের খেলায় সূর্যকুমারের মতো নমনীয়তা আমদানি করা উচিত?

সূর্যকুমারকে দেখে রিজওয়ানের শেখা উচিত কি না- এই প্রসঙ্গে আফ্রিদি বলেন, “একদম ঠিক কথা। সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হল- দুশো-আড়াইশো ঘরোয়া ম্যাচ খেলে ও (সূর্যকুমার) ভারতীয় দলে জায়গা পেয়েছে। ওই ছেলেটা নিজের খেলা বোঝে। যেসব শট মারে ও, সেগুলোর বেশিরভাগ ভালো বলেই মারে। কারণ, ও সেটার প্র্যাক্টিস করেছে। ও জানে ম্যাচে ভালো বলের মোকাবিলা করতে হবে ওকে। তোমার কাছে যত স্কিল থাকবে, তুমি তত প্রভাবশালী খেলোয়াড়ে পরিণত হবে। সুতরাং, তোমাকে নিজের শট উন্নত করতে হবে। এই ফরম্যাটে সেটা খুব জরুরি। এই ফরম্যাটে সোজাও ছক্কা মারতে হবে আবার উল্টোও মারতে হবে।”

উল্লেখ্য, চলতি টি-২০ বিশ্বকাপে এখনও পর্যন্ত ৫ ম্যাচে ৭৫.০০ গড়ে সূর্যকুমারের ব্যক্তিগত সংগ্রহ সাকুল্যে ২২৫ রান। স্ট্রাইক-রেট ১৯৩.৯৬। ৫টি ইনিংসের মধ্যে তিনবার হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকেছেন তিনি। সেমিফাইনালের আগে পর্যন্ত টুর্নামেন্টে সব থেকে বেশি রান সংগ্রহকারী ব্যাটসম্যানদের তালিকায় আপাতত তিন নম্বরে রয়েছেন সূর্যকুমার।

অন্যদিকে মুহাম্মদ রিজওয়ান ৫ ম্যাচে ২০.৬০ গড়ে মাত্র ১০৩ রান সংগ্রহ করেছেন। স্ট্রাইক-রেট ১০০.০০। একবারও ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকাতে পারেননি তিনি।

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর