ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ফাইনালে উঠেই শোয়েব আখতার, শহিদ আফ্রিদিদের এক হাত নিলেন বাবর আজম
অনলাইন ডেস্ক
বাবর আজম

ছন্দে ফিরেই সমালোচকদের এক হাত নিলেন বাবর আজম। এশিয়া কাপ থেকে ছন্দে ছিলেন না পাকিস্তানের অধিনায়ক। এই সময় অনেক প্রাক্তন ক্রিকেটারই তার সমালোচনা করেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওঠার পর তাদের জবাব দিলেন তিনি।

বিশ্বকাপের সেমিফাইনালে প্রথমবার পাকিস্তানের ওপেনিং জুটিকে প্রত্যাশিত ছন্দে ব্যাট করতে দেখা গেছে। মুহাম্মদ রিজওয়ানের সঙ্গে প্রথম উইকেটের জুটিতে বাবর নিউজিল্যান্ডের বিপক্ষে তুলেছেন ১০৫ রান। তাদের এই সাফল্য নিয়ে প্রশ্ন করা হয় ম্যাচের পর সংবাদ সম্মেলনে। উত্তরে বাবর বলেন, “ব্যাপারটা তেমন কিছুই নয়। আমরা আমাদের সময়ের জন্য অপেক্ষা করছিলাম। সব ম্যাচেই আমরা পারফর্ম করার চেষ্টা করি। কিন্তু সাফল্য এবং ব্যর্থতা খেলারই অংশ।”

এরপরই ওঠে সমালোচনার প্রসঙ্গ। তখনই সমালোচকদের পাল্টা জবাব দিয়েছেন বাবর। পাকিস্তানের অধিনায়ক বলেন, “অনেকে আছেন, আমরা ভাল খেললেও সমালোচনা করেন। এখন এই জয়টা উপভোগ করার সময়। পাকিস্তানের সমর্থকদের উপভোগ করুন। যারা টেলিভিশনে বসে থাকেন, তাদেরও এখন উপভোগ করুন।”

এখানেই থামেননি বাবর। তিনি আরও বলেছেন, “আমার দলকে সমানে সমালোচিত হতে হয়েছে। সকলের নিজস্ব মতামত রয়েছে। কিন্তু কাউকে ব্যক্তিগত আক্রমণ করা ঠিক নয়। সমালোচনা ইতিবাচক হলে সকলেই সেটা শুনবে। সাংবাদিকরাও আমাদের সমালোচনা করেন। কে কীভাবে সমালোচনা করেন, তা সকলে দেখতে পান। ব্যক্তিগত আক্রমণ করা হলেও আমাদের কিছু করার থাকে না।”

এরপর হাসতে হাসতে বলেন, “এখন তো আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছি। সকলে উপভোগ করুন।”

বাবরের খেলার সমালোচনার পাশাপাশি তার দলের পারফরম্যান্সেরও সমালোচনা করছিলেন শোয়েব আখতার, শহিদ আফ্রিদি, ওয়াকার ইউনিসের মতো পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা। প্রতিযোগিতার প্রথম ম্যাচে ভারত এবং তারপর দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের কাছে হারার পর তীব্র হয় প্রাক্তনদের সমালোচনার সুর। একাধিক ক্রিকেটারকে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। এত দিন তা নিয়ে কিছু বলেননি বাবর। ফাইনালে ওঠার পর আর চুপ থাকতে পারলেন না। সমালোচকদের পাল্টা জবাব দিয়েই দিলেন পাকিস্তানের অধিনায়ক। যদিও কারও নাম উল্লেখ করেননি বাবর।

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর